জম্মু ও কাশ্মীরের উরিতে ভারতীয় সেনা অভিযানে দুই সন্ত্রাসী নিহত 

জম্মু ও কাশ্মীরের উরিতে ভারতীয় সেনা অভিযানে দুই সন্ত্রাসী নিহত 

অনলাইন ডেস্ক

জম্মু ও কাশ্মীরের বারামুল্লার উরি সেক্টরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর শনিবার (২২ জুন) চলমান অনুপ্রবেশ বিরোধী অভিযানে অন্তত দুই সন্ত্রাসী নিহত হয়েছে। এর আগে ভারতের সেনাবাহিনীর পক্ষ থেকে বৃহস্পতিবার (২০ জুন) বলা হয় যে বারামুল্লা জেলায় নিরাপত্তা বাহিনীর সাথে এক এনকাউন্টারে নিহত দুই সন্ত্রাসী পাকিস্তানি এবং লস্কর-ই-তৈবা (এলইটি) এর সাথে যুক্ত। এনকাউন্টার সাইটে এক সন্ত্রাসীর মৃতদেহ পাওয়া গেছে।

সম্প্রতি জম্মু-কাশ্মীরের রিয়াসিতে তীর্থযাত্রী বোঝাই বাসে হামলায় ১০ জনের মৃত্যুর পর কাথুয়া এবং ডোডায় সন্ত্রাসী হামলা হয়।

এরপর দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই হামলার কড়া জবাব দেওয়ার ঘোষণা দেন। সেই থেকে বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত রয়েছে জম্মু-কাশ্মীরের পরিস্থিতি।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভির এক প্রতিবেদনে জানানো হয়, উত্তর কাশ্মীরের বারামুল্লা জেলার উরির গোহাল্লান এলাকায় ভারতীয় সেনাবাহিনী এবং যৌথ নিরাপত্তা বাহিনী একটি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করেছে। নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উরি সেক্টরে একটি অনুপ্রবেশ বিরোধী অভিযান শুরু করা হয়েছিল।

এদিকে এই ঘটনায় দুই সন্ত্রাসী নিহত হওয়ার পাশাপাশি দুই নিরাপত্তারক্ষী আহত হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, বারামুল্লার ওয়াটারগাম এলাকায় সন্ত্রাসীদের উপস্থিতির তথ্যের ভিত্তিতে বাহিনী একটি ঘেরাও এবং অনুসন্ধান অভিযান শুরু করে। সেসময় সন্ত্রাসীরা নিরাপত্তা কর্মীদের লক্ষ্য করে গুলি চালালে অনুসন্ধান অভিযান একটি এনকাউন্টারে পরিণত হয়।

একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, গুলি বিনিময়ে দুই সন্ত্রাসী নিহত হয়েছে এবং ঘটনাস্থল থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। যদিও তাদের পরিচয় জানা যায়নি। ওই কর্মকর্তা আরও জানান, বন্দুকযুদ্ধে একজন পুলিশ ও একজন জওয়ান আহত হয়েছেন।

news24bd.tv/SC