নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ

সংগৃহীত ছবি

নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে সমাবেশ করছে দলটি। শনিবার দুপুর ২টা ৪২ মিনিটে শুরু হয় এই সমাবেশ। দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় চলছে এ সমাবেশ।

সমাবেশে ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ ঢাকা জেলা ছাড়াও এই সমাবেশে বৃষ্টি উপেক্ষা করে গাজীপুর জেলা ও মহানগর, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, নরসিংদী, টাঙ্গাইল, মানিকগঞ্জ থেকে মিছিলসহকারে সমাবেশে যোগ দেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থায়ী কমিটির সদস্য ও দলের নির্বাহী কমিটির সদস্যদের বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

এর আগে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জাড়ো হতে থাকেন। দুপুর পৌনে ১টার দিকে ঢাকা জেলা বিএনপির সাবেক সভাপতি দেওয়ান সালাউদ্দিন বাবু ও বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী নেতাকর্মীদের নিয়ে নয়াপল্টনে জড়ো হন।

এছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এবং যুবদলের পদপ্রত্যাশী নেতাকর্মীরাও মিছিল নিয়ে আসেন সমাবেশস্থলে। ঢাকা মহানগর ছাড়াও সমাবেশ সফলে আশপাশের জেলা থেকেও এসেছেন নেতাকর্মীরা।

সমাবেশে গিয়ে দেখা যায়, ছয়টি পিকআপের ওপর অস্থায়ীভাবে তৈরি করা হয়েছে সমাবেশের মঞ্চ। এতে টাঙানো রয়েছে ব্যানার। মূল মঞ্চ তৈরির পাশাপাশি নয়াপল্টন থেকে শুরু করে ফকিরাপুল মোড় পর্যন্ত এবং অন্যপাশে কাকরাইল থেকে কর্ণফুলী মার্কেট পর্যন্ত লাগানো হয়েছে মাইক।

সমাবেশে উপস্থিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মো. শাহজাহান, নিতাই রায় চৌধুরী, আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, ডা. ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন-নবী খান সোহেল, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক সাইয়েদুল আলম বাবুল, বিএনপি নেত্রী শিরীন সুলতানা, সাইফুল আলম নিরব, ডা. রফিকুল ইসলাম, তাইফুল ইসলাম টিপু, আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, আফরোজা আব্বাস ও অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক