খালেদা জিয়ার সাজা ডাবল করে দেওয়ার অভিযোগ আলালের

খালেদা জিয়ার সাজা ডাবল করে দেওয়ার অভিযোগ আলালের

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএনপি যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল অভিযোগ করে বলেছেন, আমরা দেখে থাকি নিম্ন আদালত থেকে যে সাজা দেয়া হয়, হাইকোর্টে সেই সাজা কমে। কিন্তু আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার ক্ষেত্রে সেটার ব্যতিক্রম ঘটেছে। তিনি হাইকোর্টে যাওয়ার পর কোর্ট তার সাজা ডাবল করে ১০ বছর করেছে। এটা করার ফলে হাইকোর্টের বিচারপতিকে এই সরকার পদোন্নতি দিয়ে সুপ্রিম কোর্টের বিচারপতি করেছে।

গতকাল বুধবার (৩ জুলাই) বিকেলে জেলা বিএনপির আয়োজনে কালিবাড়ী পাবলিক ক্লাব মাঠে কেন্দ্রীয় ঘোষিত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক সমাবেশে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এমন অভিযোগ করেন বিএনপির এই নেতা।

তিনি আরও বলেন, এই সরকারের (আওয়ামী লীগ) আমলে কোনো ধর্মের মানুষ নিরাপদ নয়। এটা প্রমাণিত হয়েছে হিন্দুদের ওপর হামলা, বাড়ি-ঘরে আগুন জ্বালিয়ে দেওয়া, খ্রিষ্টানদের গির্জায় হামলা, মুসলমানদের ওপর হামলা, সংগীত শিল্পীদের ওপর, সাংবাদিক সাগর-রুনির হত্যাসহ আরও কতো হামলার বিচার আজও অবধি হয়নি।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের দল আর আওয়ামী লীগ হচ্ছে গ্যালারিতে বসে হাততালি দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল।

আমরা যুদ্ধ করেছি আর আওয়ামী লীগ বসে হাততালি দিয়েছে। এই জন্য তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল আমরা আমরা মুক্তযোদ্ধার দল।

সমাবেশে জেলা বিএনপির সভাপতি মির্জা ফয়সাল আমিন, ঠাকুরগাঁও-৩ আসনের সাবেক এমপি জাহিদুর রহমানসহ জেলা ও উপজেলা বিএনপির নেতারা বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য নিঃশর্ত মুক্তির দাবি জানান।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক