ড. ইউনূসের এমডি পদের জন্য অনুরোধ করেছিলেন হিলারি ক্লিনটন: প্রধানমন্ত্রী

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ড. ইউনূসের এমডি পদের জন্য অনুরোধ করেছিলেন হিলারি ক্লিনটন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ড. ইউনূসের গ্রামীণ ব্যাংকের এমডি পদের জন্য হিলারি ক্লিনটন টেলিফোনে ২০ মিনিট ধরে অনুরোধ করেছিলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (৫ জুলাই) বিকেলে মাওয়ায় পদ্মা সেতু প্রকল্পের সমাপনী অনুষ্ঠান উপলক্ষে এক সুধী সমাবেশে তিনি এ কথা জানান।  

তিনি বলেন, ‘একটি ব্যাংকের এমডি’র পদ নিয়ে যত সমস্যা। নামি দামি নোবেল লরিয়েট সামান্য এমডি পদের জন্য লালায়িত কেন? গ্রামীণ ব্যাংকের এমডি পদে কী মধু আছে তা শ্রমিকদের মামলা আর অডিট রিপোর্ট দেখেই বোঝা যাচ্ছে।

পদ্মা সেতুর দুর্নীতি নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশ্বব্যাংক পদ্মা সেতুতে দুর্নীতির কথা বললেও কোনো প্রমাণ দিতে পারেনি। তিনি বলেন, যারা ভাবতো তাদের ছাড়া চলবে না, তাদের জন্য পদ্মা সেতু একটি বার্তা। টাকার অঙ্ক দিয়ে বিচার নয়, পদ্মা সেতু দেশের জন্য গর্বের বলে এ সময় গর্ব করেন প্রধানমন্ত্রী।  

সরকারপ্রধান বলেন, বিদেশ থেকে পদ্মা সেতু নির্মাণের আশ্বাস পাওয়া গেলেও জনগণ ছাড়া আর কেউ পাশে ছিল না।

 তিনি বলেন, যে স্থানে বর্তমানে পদ্মা সেতু, সেখানে সড়কপথে ২১ কি. মি. দূরত্ব কম। নির্মাণ কাজও কঠিন। কিন্তু সেই কঠিন কাজই আমাদের করতে হয়েছে।  

শেখ হাসিনা বলেন, আলাদা যমুনা রেল সেতু করে দেওয়ার প্রস্তাব বিশ্বব্যাংকেরই, ট্রান্স এশিয়ান রেল সংযোগে যুক্ত হতে হলে এই সেতু জরুরি।  

বাংলাদেশের সম্পদ বিক্রি করে শেখ মুজিবের মেয়ে কখনো ক্ষমতায় আসবে না বলে স্পষ্ট জানিয়ে শেখ হাসিনা বলেন, গ্যাস বিক্রির মুচলেকা না দেওয়ায় ২০০১-এ ক্ষমতায় আসতে পারিনি। দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসতে হবে- শেখ মুজিবের সন্তান তা হতে দেবে না।  

তিনি বলেন, যে জাতি রক্ত দিয়ে স্বাধীনতা এনেছিল, ৭৫ এর পর ২১ বছর সে জাতির মাথা নিচু করে রাখা হয়েছিল।  

news24bd.tv/আইএএম