তিস্তা নিয়ে দিল্লিতে আলোচনায় পররাষ্ট্রমন্ত্রী

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ

তিস্তা নিয়ে দিল্লিতে আলোচনায় পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

আলোচিত তিস্তা ইস্যু নিয়ে দিল্লিতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বৈঠক করেছেন। এ সময় তিস্তা প্রকল্পের জন্য কারিগরি দল পাঠানোর বিষয়ে আলোচনা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) দিল্লিতে এক বৈঠকে এ বিষয়ে তারা আলোচনা করেছেন বলে জানা গেছে।

এর আগে দিল্লিতে বিমসটেক পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এ সময়ে সাইড লাইনে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ সময় পারস্পরিক স্বার্থের বিষয় নিয়ে আলোচনা করেন তিনি।

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গে বাংলাদেশে নিত্যপণ্য আমদানিতে অব্যাহত সুবিধা বজায় রাখা ও তিস্তা প্রকল্পের জন্য কারিগরি দল পাঠানোর বিষয়ে আলোচনা হয়।

এই বৈঠকের বিষয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ জানান, সন্ধ্যায় নয়াদিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হওয়ায়  ভালো লেগেছে।

ঘন ঘন উচ্চ স্তরের বিনিময় ভারত ও বাংলাদেশের মৈত্রীর শক্তিকে প্রতিফলিত করে। এটিকে আরও এগিয়ে নেওয়ার উপায় নিয়ে আলোচনা করা হয়েছে।

উল্লেখ্য, ভারতের রাজধানী নয়াদিল্লিতে পররাষ্ট্রমন্ত্রীদের দ্বিতীয় বিমসটেক রিট্রিট সম্মেলনে যোগ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রধানমন্ত্রীর সঙ্গে চীন সফর শেষে বুধবার (১০ জুলাই) রাতে বেইজিং থেকে সরাসরি দিল্লির উদ্দেশে রওনা হয়ে বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে সম্মেলনে যোগ দেন তিনি।

বৃহস্পতিবার শুরু হওয়া দু’দিনব্যাপী এই রিট্রিটে বিমসটেক দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা বিমসটেক প্রক্রিয়াকে আরও শক্তিশালী করা এবং আসন্ন ষষ্ঠ বিমসটেক শীর্ষ সম্মেলনকে সফল ও ফলপ্রসূ করার বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করেছেন।

news24bd.tv/SC