বাংলাদেশ ভ্রমণে ব্রিটিশ নাগরিকদের সতর্কতা

সংগৃহীত ছবি

বাংলাদেশ ভ্রমণে ব্রিটিশ নাগরিকদের সতর্কতা

অনলাইন ডেস্ক

ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে বিশেষ সতর্কতা জারি করেছে যুক্তরাজ্য। একান্ত জরুরি না হলে বাংলাদেশ ভ্রমণে নিরুৎসাহিত কিংবা বিরত থাকতে সতর্ক করা হয়েছে।

বুধবার (২৪ জুলাই) যুক্তরাজ্য সরকারের ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভেলপমেন্ট অফিস (এফসিডিও) এক ভ্রমণ সতর্কতা জা‌রি ক‌রে। এতে বলা হয়, ইন্টারনেট এবং টেলিফোন সেবায় বিঘ্ন ঘটানোসহ বাংলাদেশের বর্তমান পরিস্থিতির জন্য ব্রিটিশ হাইকমিশন কর্মীদের পরিবারের সদস্যদের সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে।

ব্রিটিশ হাইকমিশন নাগরিকদের সহযোগিতাসহ প্রয়োজনীয় কাজগুলো করছে।

এতে আরও উল্লেখ করা হয়, গত ১৯ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট থেকে বাংলাদেশ সরকার দেশজুড়ে কারফিউ জারি করেছে। এর অধীনে ঢাকা জেলায় ২৪ ও ২৫ জুলাই সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। সিলেট বিভাগে এই দুই দিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

আপনি যেখানেই থাকেন না কেন, স্থানীয় কর্তৃপক্ষের পরামর্শ মেনে চলার জন্য আপনাকে পরামর্শ দেওয়া হলো। আপনাকে নিরাপদ স্থানে অবস্থান করার জন্য পরামর্শ দেওয়া হচ্ছে।

ইন্টারনেট ও স্থানীয় মাধ্যমসহ যোগাযোগব্যবস্থা মারাত্মকভাবে ব্যাহত হ‌য়ে‌ছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের রেলওয়ে সেবা বন্ধ রাখা হয়েছে।

news24bd.tv/FA