পদ্মায় স্পিড বোট ডুবে নৌ পুলিশের এক সদস্য নিখোঁজ

পদ্মায় স্পিড বোট ডুবে নৌ পুলিশের এক সদস্য নিখোঁজ

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরের শিবচর উপজেলার পদ্মা নদীতে স্পিড বোট ডুবে উপজেলার চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির মেজবাউদ্দিন (৫৬) নামে এক সদস্য (কনস্টেবল) নিখোঁজ রয়েছেন।

জানা যায়, গত শুক্রবার(১৯ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে পদ্মানদীর হাজরা চ্যানেলে ঢেউয়ের ধাক্কায় স্পিড বোট উল্টে যায়। এ সময় বোটে নৌ পুলিশের ৬ সদস্য ছিলেন। স্পিড বোট উল্টে যাওয়ার পর একটি ট্রলার অন্যদের উদ্ধার করতে পারলেও মেজবাউদ্দিন পানিতে তলিয়ে যান।

দুর্ঘটনার পর থেকে স্পিড বোট এবং কনস্টেবল মেজবাউদ্দিনের খোঁজ মেলেনি।

মেজবা উদ্দিন শিবচর উপজেলার চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়িতে দায়িত্ব রত ছিলেন। তার বাড়ি ঝালকাঠি জেলায়। চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো.সালাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, শুক্রবার বিকেলে ট্রলার যোগে যাত্রীরা পদ্মানদী পার হচ্ছে এমন খবর পেয়ে চরজানাজাত নৌ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) ইলিয়াস, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সুমন, কনস্টেবল আতাউর রহমান, নূরে আলম, মাইনুল ও মেজবাউদ্দিন এর সমন্বয়ে একটি টিম স্পিড বোট নিয়ে পদ্মায় টহলে যায়।  

নদীর হাজরা চ্যানেলে তীব্র স্রোত এবং ঢেউয়ের ধাক্কায় স্পিড বোটটি উল্টে ডুবে যায়। এ সময় নদীতে থাকা একটি ট্রলার এগিয়ে এলে অন্যরা সাঁতরে ট্রলারে উঠতে পারলেও মেজবা উদ্দিন তলিয়ে যান। এছাড়া স্পিড বোটটিও স্রোতে তলিয়ে গেলে আর খোঁজ পাওয়া যায়নি। শুক্রবার থেকেই কোস্ট গার্ড, নৌ পুলিশ ও বিআইডব্লিউটিএ নদীর বিভিন্ন স্থানে উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

তিনি আরও বলেন, দুর্ঘটনার পরই আমরা পদ্মানদীর বিভিন্ন স্থানে খোঁজ করে যাচ্ছি। কিন্তু কোথাও তার মরদেহের সন্ধান মেলেনি। দুর্ঘটনার পর খবর পেয়ে মেজবাউদ্দিনের সন্তানেরা এসেছিলেন। আমরা সবাই ব্যাথিত এ দুর্ঘটনায়।

চরজানাজাত নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বলেন, তার কোন খোঁজ এখনও মেলেনি। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

news24bd.tv/কেআই