পাকিস্তান শাহিনসে'র বিপক্ষে রোমাঞ্চকর জয় এইচপি'র

পাকিস্তান শাহিনসে'র বিপক্ষে রোমাঞ্চকর জয় এইচপি'র

অনলাইন ডেস্ক

পাকিস্তান শাহিনসে'র বিপক্ষে ৫ রানের এক রোমাঞ্চকর জয় পেয়েছে এইচপি। ম্যাচের সমীকরণ এমন ছিলো যে জিততে এইচপির প্রয়োজন ছিলো ৬ উইকেটের। অন্যদিকে পাকিস্তান শাহিনসকে জিততে হলে ১৬০ রান করতে হতো।

এমন এক ম্যাচে জয় নিশ্চিত হয়েছে মাহমুদুল হাসান জয়ের স্পিন বোলিংয়ে।

তিনি একাই সংগ্রহ করেছেন ৫ উইকেট। চারদিনের দু’টি ম্যাচ ১-১ সমতায় শেষ হলো।

শুরুতে পাকিস্তান শাহিনসের নিয়ন্ত্রণে ম্যাচটি বেশ ভালোভাবেই ছিল। সোমবার অস্ট্রেলিয়ার ডারউইনে যখন জয় থেকে ৯ রান দূরে ছিল পাকিস্তান শাহিনস, সেসময় তাদের হাতে ছিল ৩ উইকেট।

সেসময় জয়ের বলে সরাসরি বোল্ড হয়ে যান ২১ রান করা মোহাম্মদ আলী। দলের খাতায় আর এক রান যোগ হতেই খুররাম শেহজাদকেও ফেরান জয়। খুররাম তখন ২৮ রান করে ক্রিজে ছিলেন। পাকিস্তান ছুটছিল ২৯৬ রানের লক্ষ্যে। আর এমন পতনে তাদের রান থেমে যায় ২৯০ রানে।

যখন ৪ উইকেট হারিয়ে ১৩৬ রান, সেই অবস্থায় চতুর্থ দিনের খেলা শুরু করেছিলো পাকিস্তান শাহিনস। একটা পর্যায়ে গিয়ে তৈয়ব তাহির ও ওমাইর বিন ইউসুফের ব্যাটিং জুটিতে কিছুটা চিন্তা দেখা দেয় বাংলাদেশ এইচপি দলের কপালে। বাংলাদেশ অধিনায়ক জয় অবশ্য দুজনকেই বিদায় করেন।

এরপর এক পর্যায়ে গিয়ে ৭ উইকেট হারিয়ে ২৩০ রানে অবস্থান করে পাকিস্তান। সেসময় টেইল এন্ডার ব্যাটারদের জুটি আবারও কিছুটা চিন্তায় ফেলে বাংলাদেশকে। তবে সেই চিন্তা দূর করে জয়ের বোলিং নৈপুণ্য ম্যাচ সহজ হয় এইচপি দলের জন্য।

জয় ২১ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। শুধু তাই নয়, ব্যাট হাতেও পারফর্ম করেছেন তিনি। ডানহাতি এই ব্যাটার প্রথম ইনিংসে করেন ৬৯ রান, আর দ্বিতীয় ইনিংসে করে ৬৫ রান।

বাংলাদেশ এইচপি প্রথম ইনিংসে সংগ্রহ করে ২৫৮ রান। এরপর পাকিস্তান শাহিনস অলআউট হয় ১৭৯ রানে। দ্বিতীয় ইনিংসে গিয়ে ২১৬ রান করে বাংলাদেশ যাতে পাকিস্তানের জন্য ২৯৬ রানের লক্ষ্যমাত্রা দাঁড়ায়। এর আগে প্রথম ম্যাচে পাকিস্তান শাহিনসের বিপক্ষে ১৪৮ রানে পরাজিত হয় বাংলাদেশ এইচপি দল।  

news24bd.tv/SC