ববিতার জন্মদিন আজ

ববিতার জন্মদিন আজ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী ববিতার ৭১তম জন্মদিন আজ মঙ্গলবার (৩০ জুলাই)। ১৯৫৩ সালের ৩০ জুলাই জন্মগ্রহণ করেন তিনি। বাগেরহাট জেলায় জন্ম নেওয়া এই অভিনেত্রীর আসল নাম ফরিদা আক্তার পপি।

গত ২৩ জুলাই কানাডা চলে যাবার কথা ছিল ববিতার।

কিন্তু করোনায় আক্রান্ত হওয়ার কারণে পূর্ব নির্ধারিত সময়ে কানাডা যেতে পারেননি তিনি। এর আগেও একবার করোনায় আক্রান্ত হয়েছিলেন ববিতা।

গত কয়েক বছর নিজের জন্মদিনটা ছেলে অনিকের সঙ্গেই কাটান ববিতা। এবার হাসপাতালে দুদিন থাকার কারণে ছেলের সঙ্গে জন্মদিন উদযাপন করা হচ্ছে না।

শরীরটা একটু ভালো অনুভব করলেই তিনি কানাডার উদ্দেশ্যে রওনা হবেন তিনি।

ববিতা জানান, ‘এখন করোনা নেই। তবে শরীরটা খুব দুর্বল। বাসাতেই বিশ্রামে আছি। এই পরিস্থিতিতে দেশের বাইরে যাওয়া সম্ভব নয়। তাই অনিকের কাছে যেতে পারিনি। পুরোপুরি সুস্থ হওয়ার পর ছেলের কাছে যাব। শরীরের এই অবস্থায় তো কোনো আয়োজন সম্ভব নয়। তাই বাসাতেই কাটবে দিনটা। ’ 

‘শেষ পর্যন্ত’ ববিতার প্রথম সিনেমা, এটি মুক্তি পায় ১৯৬৯ সালের ১৪ আগস্ট। ববিতা দর্শকপ্রিয়তা পেয়েছিলেন জহির রায়হান পরিচালিত ‘টাকা আনা পাই’ চলচ্চিত্রের মাধ্যমে। তবে তাঁর জীবনের সবচেয়ে উল্লেখযোগ্য চলচ্চিত্র বলা হয় ‘অশনিসংকেত’কে। সিনেমাটি পরিচালনা করেছিলেন সত্যজিৎ রায়। এছাড়াও গুণী এই অভিনেত্রী অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা করে ভক্তদের মনে জায়গা করে নিয়েছেন।

news24bd.tv/TR  

এই রকম আরও টপিক