বিসিবিকে অভিনব প্রস্তাব দিল পিসিবি

প্রতীকী ছবি

বিসিবিকে অভিনব প্রস্তাব দিল পিসিবি

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করায় রাজনৈতিক এক পটপরিবর্তনের মাঝে দিয়ে যাচ্ছে বাংলাদেশ। অস্থিরতা কাঁটিয়ে স্বাভাবিক জীবনে ফেরার অপেক্ষায় দেশবাসী। একই অবস্থা দেশের ক্রিকেটেও। আন্দোলনের কারণে এতদিন অনুশীলন করতে পারেননি ক্রিকেটারা।

আগামী ১০ আগস্ট পাকিস্তানের উদ্দেশে উড়াল দেবেন বাংলাদেশ ‘এ’ দলের ক্রিকেটাররা। এর কয়েকদিন পর একই বিমানে উঠবে জাতীয় দলের ক্রিকেটাররা। বিসিবির সংকটকালীন সময়ে পাশে দাঁড়িয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চলমান অস্থিরতার মাঝে বাংলাদেশের ক্রিকেটারদের অনুশীলন নির্বিঘ্ন করতে আগেভাগেই রাওয়ালপিন্ডিতে যাওয়ার প্রস্তাব দিয়ে রেখেছে পিসিবি।

তাদের প্রস্তাবনায় বলা হয়েছে, প্রথম টেস্টের ম্যাচভেন্যু রাওয়ালপিন্ডিতেই অনুশীলন করতে পারবেন টাইগার ক্রিকেটাররা।

পিসিবির সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম পিটিআই। প্রতিবেদনে বলা হয়েছে, টেস্ট সিরিজ সামনে রেখে বাংলাদেশের খেলোয়াড়দের অতিরিক্ত সময় থাকার প্রস্তাব দেয়া হয়েছে। সেই সঙ্গে ট্রেইনিং এর জন্য সকল সুবিধাও দেয়ার অঙ্গীকার করা হয়েছে আয়োজকদের পক্ষ থেকে।

এই সফরে দুটি চার দিনের ম্যাচ এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। দুই চার দিনের ম্যাচের জন্য আলাদা আলাদা দল ঘোষণা করা হয়েছে। কারণ, প্রথম টেস্টের দলে রয়েছে অভিজ্ঞ মুশফিকুর রহিম, মুমিনুল হক, শাহাদত হোসেন দিপু এবং মাহমুদুল হাসান জয়।

প্রথম টেস্ট শেষ করে জাতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে দুই চার ক্রিকেটারের।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক