ঢাকায় ফিরলেন ড. ইউনূস

ফাইল ছবি

ঢাকায় ফিরলেন ড. ইউনূস

অনলাইন ডেস্ক

দেশে অবতরণ করেছে শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে বহনকারী বিমানটি। আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ২টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় ড. ইউনূসকে বহনকারী ইকে-৫৮২ বিমানটি।

এসময় বিমানবন্দরে ড. ইউনূসকে স্বাগত জানান সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ফুল দিয়ে তাকে বরণ করে নেন সেনাপ্রধান।

সেখানে আরও উপস্থিত ছিলেনরিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ নাজমুল হাসান এবং এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খাঁন।

প্যারিস অলিম্পিকে বিশেষ অতিথি হিসেবে ফ্রান্সে ছিলেন ড. ইউনূস। সেখানে একটি ছোটখাটো অপারেশনও হয় তার। এরপর গতকাল প্যারিস থেকে দেশের উদ্দেশে রওনা হন তিনি।

ড. ইউনূসের দেশে ফেরার সময় বিবেচনায় রেখে আজ রাত আটটার দিকে বঙ্গভবনে অন্তর্বর্তীকালীন সরকারের শপথ অনুষ্ঠানের প্রস্তুতি নেওয়া হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ বিলুপ্তির পর ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে দেশের পরবর্তী অন্তর্বর্তী সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। শিক্ষার্থী আন্দোলনের মুখে গত সোমবার স্বৈরাচার শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছেড়ে পালানোর পর দেশ পরিচালনার জন্য অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়।

এদিকে, ড. ইউনূসের সঙ্গে কথা হয়েছে জানিয়ে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বুধবার বিকেলে সেনা সদরে এক ব্রিফিংয়ে বলেছেন, তাকে আমি রিসিভ করার জন্য বিমানবন্দরে যাব। তিনি আমাদের কাজকে স্বাগত জানিয়েছেন। আমরা সবাই মিলে তাকে সাহায্য করব।

অন্তর্বর্তীকালীন সরকারে ১৫ জন সদস্য থাকতে পারেন বলেও জানান সেনাপ্রধান।

news24bd.tv/SHS