জুমার খুতবায় সাম্প্রদায়িক সম্প্রীতির আলোচনার আহ্বান হেফাজতে ইসলামের

হেফাজতে ইসলাম

জুমার খুতবায় সাম্প্রদায়িক সম্প্রীতির আলোচনার আহ্বান হেফাজতে ইসলামের

অনলাইন ডেস্ক

দেশব্যাপী সব মসজিদে শুক্রবার (৮ আগস্ট) জুমার খুতবায় দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা রক্ষার ওপর আলোচনা করার জন্য খতিব ও ইমামদেরর প্রতি আহ্বান জানিয়েছে হেফাজতে ইসলাম।

বৃহস্পতিবার (৮ আগস্ট) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন সংগঠনের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব আল্লামা শায়খ সাজেদুর রহমান।  

বিবৃতিতে তারা বলেন, দেশের উদ্ভূত পরিস্থিতির সুযোগ নিয়ে কিছু স্বার্থান্বেষী গোষ্ঠী সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অপচেষ্টায় লিপ্ত রয়েছে, যার সঙ্গে ইসলাম ও মুসলমানদের কোনো সম্পর্ক নেই। কেননা ভিন্ন ধর্মাবলম্বী কোনো সম্প্রদায়ের জানমালের ক্ষতিসাধন এমনকি ভয়-ভীতি প্রদর্শনও ইসলামে সুস্পষ্টভাবে নিষিদ্ধ।

নেতৃবৃন্দ আরও বলেন, জাতি-ধর্ম-বর্ণ-গোত্র-নির্বিশেষে সব মানুষের জানমাল ও ইজ্জত রক্ষা করা প্রতিটি মুসলিমের জন্য অবশ্যকরণীয়।  

তারা বলেন, ‘আগামীকাল শুক্রবার দেশব্যাপী সব মসজিদে জুমার খুতবায় দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা রক্ষার ওপর আলোচনা করার জন্য আমরা সম্মানিত খতিব ও ইমামদের আহ্বান জানাচ্ছি। তা ছাড়া নিয়মিত নামাজে আগত মুসল্লিদেরও জামাতের আগে বা পরে বিশেষ ঘোষণার মাধ্যমে এ ব্যাপারে সচেতন করার আহ্বান জানাচ্ছি। ’

news24bd.tv/আইএএম