সরকার পতনের পর এই প্রথম বিবৃতি দিল যুবলীগ

প্রতীকী ছবি

সরকার পতনের পর এই প্রথম বিবৃতি দিল যুবলীগ

অনলাইন ডেস্ক

ছাত্র-জনতার অবিস্মরণীয় অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছেড়ে চলে গেছেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। তার এভাবে চলে যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। দেশব্যাপী দলটির নেতাদের বাড়িতে হামলা, ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।  

বিষয়টি নিয়ে অবশেষে বিবৃতি দিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

বৃহস্পতিবার (৮ আগস্ট) সংগঠনের দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদের স্বাক্ষরিত বিবৃতিতে ধানমন্ডি ৩২ নম্বরের বঙ্গবন্ধুর বাড়ি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়, বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয় এবং আওয়ামী লীগ নেতাদের বসতবাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান, সংখ্যালঘুদের বাসাবাড়ি, মন্দিরে হামলা ও অগ্নিসংযোগের নিন্দা জানানো হয়।

এতে আরও বলা হয়, শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর সোমবার থেকে ধারাবাহিকভাবে দেশের বিভিন্নস্থানে আওয়ামী লীগ, সহযোগী সংগঠনের নেতাকর্মী, পুলিশ ও সাধারণ মানুষসহ সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্মম অত্যাচার চালানো হয়েছে। পুড়িয়ে দেওয়া হয়েছে তাদের বসতবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান। দুর্বৃত্তের বর্বরোচিত হামলায় শত শত মানুষের প্রাণহানি ঘটেছে।

আমরা বর্বরোচিত এসব হত্যাকাণ্ড ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

একই সঙ্গে দেশের কলকারখানা ও শিল্প প্রতিষ্ঠানে প্রকাশ্যে হামলা-অগ্নিসংযোগ ও শ্রমিকদের আগুনে পুড়িয়ে হত্যা করে সকল মালামাল ও যন্ত্রপাতি লুটপাট করা হচ্ছে। যা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ পরবর্তীতে ও এহেন ন্যক্কারজনক ঘটনাকে হার মানিয়েছে বলেও বিবৃতিতে বলা হয়।

যুবলীগ জানায়, এসব নৈরাজ্য-অগ্নিসংযোগ প্রতিরোধে সেনাবাহিনীসহ সকল দেশপ্রেমিক নাগরিককে এগিয়ে আসতে হবে। এ পর্যন্ত যতগুলো মানুষ হত্যা হয়েছে এবং মানুষের বাড়িঘর, কলকারখানা, দোকানপাট পুড়ছে ও লুটপাট করেছে তাদের বিচারের আওতায় আনতে হবে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক