ছুরিকাঘাতের অভিযোগে তুরস্কে কিশোর গ্রেপ্তার

সংগৃহীত ছবি

ছুরিকাঘাতের অভিযোগে তুরস্কে কিশোর গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

ছুরিকাঘাতের অভিযোগে তুরস্কের পুলিশ সোমবার (১২ আগস্ট) এক কিশোরকে গ্রেপ্তার করেছে। ছেলেটির বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে সে দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে একটি মসজিদে কমপক্ষে পাঁচজনকে ছুরিকাঘাত করেছিল।

মন্ত্রী আলি ইয়ারলিকায়া মঙ্গলবার বলেছেন, তদন্ত শুরু হয়েছে। তবে তিনি এসকিসেহির শহরে হামলার পিছনে উদ্দেশ্য সম্পর্কে বিস্তারিত বলেননি।

স্থানীয় মিডিয়া অনুমান করেছে আক্রমণটি ভিডিও গেম দ্বারা প্রভাবিত হতে পারে।

হেলমেট ও বুলেটপ্রুফ ভেস্ট পরিহিত অবস্থায় হামলাকারী মসজিদের চা বাগানে হামলা চালায়। এস্কিসেহির গভর্নরের কার্যালয়ের তথ্য অনুসারে, পুলিশ ধাওয়া করে তাকে গ্রেপ্তার করেছিল।

স্থানীয় মিডিয়ার তথ্য মতে, ১৮ বছর বয়সী আর্দা কে আক্রমণটি এক্স (পূর্বের টুইটার)-এ সরাসরি সম্প্রচার করেছে।

 

পাঁচজন আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে জানিয়েছে রাষ্ট্র পরিচালিত আনাদোলু এজেন্সি।  

হাবার্টর্ক এবং অন্যান্য মিডিয়া বলছে, হামলাকারী ভিডিও গেম দ্বারা অনুপ্রাণিত হতে পারে। এছাড়া হামলাকারী একটি নাৎসি প্রতীক 'ব্লাক সান' পরিহিত ছিলেন বলেও উল্লেখ করেছে স্থানীয় মিডিয়া। হামলাকারী তার কোমরে একটি কুড়াল বহন করলেও সেটি ব্যবহার করেননি বলে জানা গেছে।  

আক্রমণের সময় আততায়ী নিশ্চুপ ছিল বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম। তারা আরও উল্লেখ করেছে আততায়ীর চেহারা থেকে বোঝা যায় যে তিনি "যুদ্ধের খেলা দ্বারা প্রভাবিত" ছিলেন।

অন্যান্য দেশের পাশাপাশি, তুরস্ক সাম্প্রতিক মাসগুলোতে ছুরি হামলা প্রত্যক্ষ করেছে।

গত মাসেই পূর্ব বিঙ্গোল প্রদেশে এক ব্যক্তির ছুরিকাঘাতে দুই জন নিহত এবং আরও সাতজন আহত হয়েছিল বলে জানিয়েছিল স্থানীয় গণমাধ্যম জানিয়েছে।

এছাড়া জানুয়ারিতে, ইস্তাম্বুলের ফাতিহ মসজিদে ইমাম ও জামাতের একজন সদস্যকে ছুরি দিয়ে আক্রমণ করার পর আক্রমণকারীকে গ্রেপ্তার করা হয়েছিল। সূত্র: আল জাজিরা

 

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক