চাঁদপুরে লুটপাট ধরিয়ে দিতে ফেসবুক লাইভে আসায় শিক্ষার্থীকে হুমকি

অভিযুক্তদের কয়েকজন

চাঁদপুরে লুটপাট ধরিয়ে দিতে ফেসবুক লাইভে আসায় শিক্ষার্থীকে হুমকি

অনলাইন ডেস্ক

চাঁদপুরে লুটপাটের ঘটনা ধরিয়ে দিতে ফেসবুক লাইভে আসায় হুমকি দেওয়া হচ্ছে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এআইইউবি) শিক্ষার্থী ফয়সাল মুন্সি ও তার পরিবারের সদস্যদের। নিজের ফেসবুক পেজ থেকে ওই ভিডিও ডিলিট করতে চাপ প্রয়োগ করা হচ্ছে তাকে। ফয়সাল মুন্সি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক। জুলাইয়ে রাজধানীতে চলা আন্দোলনে সক্রিয়ভাবে অংশ নেন তিনি।

 

ফয়সাল নিউজ টোয়েন্টিফোরকে জানান, প্রথম দফা আন্দোলনের পর গত ২৫ জুলাই তিনি রাজধানী থেকে নিজ জেলা চাঁদপুরে চলে যান। ফের শিক্ষার্থী হত্যার দাবিতে ছাত্ররা মাঠে নামলে তিনি চাঁদপুর থেকে সক্রিয়ভাবে আন্দোলন চালিয়ে যান। ছাত্রজনতার বিক্ষোভের মুখে ৫ আগস্ট শেখ হাসিনা ভারতে পালিয়ে গেলে চাঁদপুরে কয়েকটি জায়গায় লুটপাট ও ভাঙচুরের খবর পাওয়া যায়।  

তিনি বলেন, একজন ছাত্র হিসেবে আমি সবসময় এই লুটপাটের বিরুদ্ধে কাজ করেছি।

৮ জুলাই বিকেলে চাঁদপুর সদরের গণি উচ্চ বিদ্যালয়ে একটি ট্রাকে রাখা রড সিমেন্ট লুট করতে সেখানে প্রবেশ করে একদল যুবক। জেলা সদর ছাত্রদলের সভাপতি জিসান ও তার দলবল এই লুটের সঙ্গে জড়িত বলে অভিযোগ পাওয়া যায়। ভিডিওতে তাদের উপস্থিতি দেখা যায়। আমি তৎক্ষণাৎ ফেসবুক লাইভে গিয়ে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আনার চেষ্টা করি। আমার ভিডিও দেখে দ্রুত সেনা সদস্যরা ঘটনাস্থলে এলে লুটকারীরা সেখান থেকে পালিয়ে যায়।  

তবে সমস্যা দেখা দেয় ফয়সালের করা সেই ভিডিও নিয়ে। তিনি বলেন, চাঁদপুর সদর থানা ছাত্রদলের সভাপতি জিসান আমাকে ওই ভিডিওটি ফেসবুক থেকে ডিলেট করে দিতে বলেন। নিজেদের নির্দোশ প্রমাণ করে- এমন একটি ভিডিও তৈরি করে ফের ফেসবুকে দিতে চাপ প্রয়োগ করেন। শুধু আমাকে নয় আমার বাবা-মাকেও ফোন করে হুমকি দিচ্ছেন।  

এই অভিযোগের সভ্যতার বিষয়ে জানতে নিউজ টোয়েন্টিফোরের পক্ষ থেকে যোগাযোগ করা হয় জেলা সদর ছাত্রদলের সভাপতি জিসানের সঙ্গে। তিনি ভিডিও ধারণের বিষয়টি নিশ্চিত করেন।  

ওই দিন বিদ্যালয়ের মালামাল লুট করতে গিয়েছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন, লুট বলা যাবে না। মূলত একটা বিষয়ে দেনা -পাওনা বিষয়ে কথা বলতে গিয়েছিলাম। কিসের দেনা পাওনা জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।  

তবে ফয়সাল মুন্সি ও তার পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন জিসান।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক