ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে ম্যাপ ফিচার

সংগৃহীত ছবি

ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে ম্যাপ ফিচার

অনলাইন ডেস্ক

জনপ্রিয়তার দিক থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রথম দিকে রয়েছে ইনস্টাগ্রাম। অ্যাপটিকে আকর্ষণীয় করতে নিত্য নতুন ফিচার নিয়ে আসছে মেটা।

এবার ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে নতুন ‘ম্যাপ ফিচার’ নিয়ে আসার পরিকল্পনা করছে মেটা। এই ফিচারের মাধ্যমে  ব্যবহারকারীদের জন্য বিভিন্ন স্থানের তথ্য এবং অভিজ্ঞতা শেয়ার করার সুযোগ তৈরি হবে।

ইনস্টাগ্রামে ম্যাপ ফিচার যুক্ত হলে ব্যবহারকারীরা তাদের বন্ধুদের সাথে স্থান শেয়ার করতে পারবেন এবং সেই স্থান সম্পর্কে রিভিউ ও ছবি পোস্ট করতে পারবেন।  

এছাড়াও পছন্দের স্থানগুলোকে সেভ করে রাখার সুযোগ পাবেন ব্যবহারকারীরা। এই সুযোগ ভবিষ্যতে তাদের জন্য সহায়ক হবে। ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ আশা করছে যে, এই নতুন ফিচারটি ব্যবহারকারীদের মধ্যে আরও বেশি যোগাযোগ তৈরি করবে।

কিছুদিন আগে ব্যবহারকারীদের কথা মাথায় রেখে সম্প্রতি রিলের ক্ষেত্রে নতুন ফিচার এনেছিল ইনস্টাগ্রাম। পূর্বে রিল তৈরির সময় পছন্দের একটি গান ব্যবহার করা যেত। কিন্তু নতুন ফিচারে এবার এক রিলে ব্যবহার করা যাবে একাধিক গান।

এবার একটা রিলে ২০ টা পর্যন্ত গান ব্যবহার করা যাবে। শুধু তাই নয়, একাধিক গান মিশিয়ে তৈরি করা ট্র্যাক চাইলে সেভ করেও রাখা যাবে। চাইলেই পরে ব্যবহার করা যাবে সেভ করা গানের ট্র্যাক।  

এই রকম আরও টপিক