বিপিএলের দল কিনেছেন শাকিব খান

ফাইল ছবি

বিপিএলের দল কিনেছেন শাকিব খান

অনলাইন ডেস্ক

ছাত্রজনতার আন্দোলনের পর বিশেষ করে দেশের ক্রিকেটে চলছে চরম অস্থিরতা। ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। এরই মধ্যে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়েও নতুন অনিশ্চয়তা দেখে দিয়েছে।

বিপিএলের গত আসরের সময়ই আয়ের ভাগ করার দাবিতে দল না রাখার হুঙ্কার দিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল।

শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের বদলে যাওয়া প্রেক্ষাপটে আসন্ন বিপিএলে কুমিল্লা অংশ নিচ্ছে না এটা অনেকটাই নিশ্চিত।

কারণ, নাফিসার বাবা মুস্তফা কামাল কুমিলা-১০ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য এবং সাবেক অর্থমন্ত্রী ছিলেন। এ ছাড়াও দেশের প্রভাবশালী ব্যবসায়ীদের মধ্যেও একজন তিনি। বর্তমানে তার নামে বিপুল পরিমান ঋণখেলাপির অভিযোগ তুলেছে ব্যাংকগুলো।

তবে এর মধ্যেই নতুন খবর, বিপিএলে দল কিনে ফেলেছে রিমার্ক হারল্যান কোম্পানি। কিছু দিন আগেই প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত হয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। বিপিএলে ঢাকার ফ্র্যাঞ্চাইজি কিনেছে প্রসাধনী ব্যবসার সঙ্গে যুক্ত এই প্রতিষ্ঠানটি।

দেশের একটি বেসরকারি গণমধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র। ইতোমধ্যে সাইনিং মানিসহ দল কেনার আনুষ্ঠানিক প্রক্রিয়াও সম্পন্ন হয়ে গেছে বলে জানা গেছে।

সবশেষ বিপিএলে ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিক ছিল নিউটেক্স গ্রুপের কাছে। দলের নাম ছিল দুর্দান্ত ঢাকা। তারা মালিকানা পায় রুপা গ্রুপের কাছ থেকে। রুপা গ্রুপের অধীনে দলের নাম ছিল ঢাকা ডমিনেটরস। এবারও নাম বদল হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।

আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে পাকিস্তানে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। তাই এবারের বিপিএল শুরু হতে পারে চলতি বছরের শেষ দিকে। আর আগামী মাসে যে কোনো সময়ে হওয়ার কথা প্লেয়ার্স ড্রাফট। তবে সরকার পরিবর্তনের পর নতুন করে ফ্র্যাঞ্জাইজিগুলোকে নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক