বিসিবির সভা কাল, আসতে পারে যেসব সিদ্ধান্ত

বিসিবির সভা কাল, আসতে পারে যেসব সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

রাজনৈতিক পটপরিবর্তনে সংকটকালীন সময় পার করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরমধ্যেই আগামীকাল বুধবার (২১ আগস্ট) অনুষ্ঠিত হবে বিসিবি পরিচালনা পর্ষদের সভা। তবে এটি মিরপুরে বিসিবির কার্যালয়ে নয়, হবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকক্ষে।

জানা গেছে, এই সভাতেই বিসিবি সভাপতি এবং সাবেক ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের পদত্যাগপত্র পেশ করা হবে এবং সর্বসম্মতিক্রমে সেটি গৃহীত হবে সকাল ১১টায় শুরু হতে যাওয়া এই সভায় যোগ দেওয়ার কথা রয়েছে লাপাত্তা পাপনেরও।

তিনি অনলাইনে সভায় যোগ দেবেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।   

পরিচালনা পর্ষদের জরুরি এ সভা থেকে আসতে পারে আরও গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্ত। ঘোষণা হতে পারে নতুন সভাপতির নাম। জানা গেছে, বোর্ডের সভাপতি হিসেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ফারুক আহমেদের নাম ঘোষণা হবে এদিন।

তবে বর্তমানে বোর্ডের কোনো কাজের সঙ্গেই সংশ্লিষ্টতা নেই ফারুক আহমেদের। বোর্ড সভাপতি হতে আগে পরিচালক হতে হয়। যে কারণেই গতকাল পদত্যাগ করেছেন বিসিবির পরিচালক জালাল ইউনুস। ক্রিকেট পরিচালনা প্রধানের দায়িত্ব পালন করা জালাল ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) মনোনীত পরিচালক। জানা গেছে, সেই শূন্য পদে ফারুক আহমেদকে পরিচালক হিসেবে আনা হবে। এরপর পরিচালনা পর্ষদের ভোটে সভাপতি নির্বাচন করা হবে। সেই নির্বাচনে ফারুক সভাপতি নির্বাচিত হবেন বলে ধারণা করা হচ্ছে।

এই প্রক্রিয়ার আগে অবশ্য পাপনকে পদত্যাগ করতে হবে। যদিও ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, এখন পর্যন্ত বিসিবিতে পদত্যাগপত্র দেননি পাপন।

news24bd.tv/SHS