বিচারপতি মানিককে নিয়ে ইভ্যালির রাসেলের ফেসবুক স্ট্যাটাস 

সংগৃহীত ছবি

বিচারপতি মানিককে নিয়ে ইভ্যালির রাসেলের ফেসবুক স্ট্যাটাস 

অনলাইন ডেস্ক

সিলেটের কানাইঘাট দনা সীমান্ত দিয়ে ভারতে পলায়নকালে বিজিবির হাতে আটক হয়েছেন আলোচিত সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক।  

তিনি আটক হওয়ার পর ফেসবুকে একটি রহস্যময় স্ট্যাটাস দিয়েছেন ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেল।

শুক্রবার (২৩ আগস্ট) রাত সোয়া ১১টার দিকে আটক হন বিচারপতি মানিক। এর পরপরই ফেসবুকে স্ট্যাটাস দেন রাসেল।

নিজের ভেরিফায়েড আইডিতে দেওয়া স্ট্যাটাসে তিনি লিখেছেন, আমাদের চিরতরে বন্ধ করে দেওয়ার জন্য (মানিক) পেয়েছিল অঢেল টাকা। তার ড্রাইভারকে জিজ্ঞেস করে দেখুন। অনেক মানসিক কষ্ট পেয়েছিলাম এই লোকটার জন্য। কিছু বলতে ইচ্ছে করে না।

যেদিন সব দেনা পরিশোধ করব সেদিন বলব। এতটুকু বলতে পারি পৃথিবীর কোনো রাষ্ট্রে যেন আল্লাহ এর মতো কাউকে না পাঠায়।

বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিককে ‘কালো প্রাণী’ আখ্যা দিয়ে মোহাম্মদ রাসেল লিখেছেন, আমি নাকি ৪৮ হাজার কোটি টাকা আত্মসাৎ করেছিলাম। আল্লাহ এমন প্রাণী আর পৃথিবীতে না পাঠাক। আমি অত্যন্ত দুঃখিত। এটার চেয়েও বড় কথা ছিল (এবারের আন্দোলনে) সব ছাত্র নাকি রাজাকার। রাসেল আরও দাবি করেছেন, মানিকের কারণে ইভ্যালির গ্রাহকদের ১২ কোটিরও বেশি পণ্য নষ্ট হয়েছিল।

তবে রাসেল তার ফেসবুক পোস্টে সরাসরি বিচারপতি মানিকের নাম উল্লেখ না করলেও তার দিকেই ইঙ্গিত করেছেন। এই স্ট্যাটাস দেওয়ার কিছুক্ষণ আগে পৃথক এক পোস্টে মানিকের আটক হওয়ার ছবি শেয়ার করেছিলেন তিনি।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর রাসেল ও তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর চেক জালিয়াতি, টাকা দিয়ে পণ্য না পাওয়াসহ নানা অভিযোগে তাদের বিরুদ্ধে সারাদেশে অনেক মামলা হয়। এরপর গত বছরের ১৮ ডিসেম্বর কারাগার থেকে জামিনে বের হন রাসেল।

news24bd.tv/কেআই