চিকিৎসক ধর্ষণকাণ্ডে অবশেষে মুখ খুললেন দেব

চিকিৎসক ধর্ষণকাণ্ডে অবশেষে মুখ খুললেন দেব

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গের আরজি কর মেডিকেল কলেজের চিকিৎসক ধর্ষণের ঘটনায় অবশেষে মুখ খুলেছেন টালিপাড়ার অভিনেতা এবং সাংসদ দেব। এসব ঘটনার সময় দেব কলকাতা ছিলেন না বলে জানা যায়। কলকাতায় ফিরে নিজের বাবার অসুস্থতার খবর পান তিনি।

সেখানেই ধর্ষণের মতো অপরাধের কড়া শাস্তি চাইলেন তৃণমূল এই সাংসদ।

এসময় দেব বলেন, যারা ধর্ষণ করবে তাদের একটাই শাস্তি হওয়া উচিত। সেটা হলো ফাঁসি।

শনিবার (২৪ আগস্ট) সাংবাদিকদের মুখোমুখি হয়ে দেব বলেন, যা হয়েছে অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা সবাই চাই, বাংলার প্রত্যেকটা মানুষ ভারতবর্ষের প্রত্যেকটা মানুষ চাই যে যারা ধর্ষক, যারা এর সঙ্গে যুক্ত আছে তাদের সবার ক্যাপিট্যাল পানিশমেন্ট দরকার।

আজ থেকে নয়, দুই-আড়াই বছর আগে থেকে বলছি যে যতদিন না মানুষের মধ্যে ভয় হবে, যতদিন না মানুষ ভয় পাবে ততদিন এই ধর্ষণের ঘটনা ঘটতে থাকবে। আমাদের এখনই ধর্ষকদের ক্যাপিটাল পানিশমেন্ট দেওয়া শুরু করতেই হবে।

এদিকে আরজি করের ঘটনার পর প্রায় দুই সপ্তাহ যাওয়ার পর দেব জানান, এত বড় একটা আন্দোলন হচ্ছে। অপরাধীদের ভয় লাগছে না? আমরা কোন দেশে বাস করছি? ১৪ আগস্টের রাত দখলের কর্মসূচির প্রশংসা করে তিনি বলেন, স্বাধীনতার পর এত বড় এত সুন্দরভাবে একটা আন্দোলন দেখল ভারতবর্ষ।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের তরুণী চিকিৎসক ধর্ষণের পর হত্যার ঘটনায় উত্তাল রয়েছে পশ্চিমবঙ্গসহ গোটা ভারত। সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিযুক্ত ধর্ষণকারীর ফাঁসির দাবিতে রাস্তায় নেমেছিলেন।

news24bd.tv/SC