ঐতিহাসিক টেস্ট জয়ের পরেও পয়েন্ট কাটা বাংলাদেশের

ঐতিহাসিক টেস্ট জয়ের পরেও পয়েন্ট কাটা বাংলাদেশের

অনলাইন ডেস্ক

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের পর এখনো অভিবাদনের জোয়ারে ভাসছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে এই আনন্দের মধ্যেই এলো দুঃসংবাদ। শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাকিব আল হাসানের ম্যাচ ফি'র ১০ শতাংশ কেটে নিয়েছে আইসিসি। এছাড়া বাংলাদেশ দলও পড়েছে জরিমানার মুখে।

 

আজ সোমবার (২৬ আগস্ট) ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি জানায়, স্লো ওভার রেটের কারণে জরিমানা করা হয়েছে বাংলাদেশ-পাকিস্তান দুই দলকেই। তবে বড় জরিমানা দিতে হয়েছে পাকিস্তানকেই।

আরও পড়ুন: পাকিস্তানে বসেই দুঃসংবাদ শুনলেন সাকিব

 পাকিস্তান নির্ধারিত ওভারের চেয়ে ৬ ওভার পিছিয়ে থাকায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে দলটির ৬ পয়েন্ট কেটে রেখেছে আইসিসি। এদিকে, ৩ ওভার পিছিয়ে থাকায় বাংলাদেশের কাটা হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ৩ পয়েন্ট।

স্লো ওভার রেটের কারণে আর্থিক জরিমানার মুখেও পড়েছে দুই দল। পাকিস্তান দলের খেলোয়াড়দের জরিমানা ম্যাচ ফির ৩০ শতাংশ ও বাংলাদেশ দলের খেলোয়াড়দের ১৫ শতাংশ কাটা হয়েছে। ম্যাচ শেষে পাকিস্তান ও বাংলাদেশ দলের অধিনায়ক ভুল স্বীকার করে নিলে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

আরও পড়ুন: সাকিবের নামে মামলা, যা বলছেন সতীর্থ মুমিনুল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় বর্তমানে ৮ নম্বরে আছে পাকিস্তান। গতকাল রাওয়ালপিন্ডি টেস্ট জেতার পর বাংলাদেশ ছয়ে উঠে এলেও জরিমানার পর নেমে গেছে সাতে।

উল্লেখ্য, আগামী ৩০ আগস্ট দুই দল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে মাঠে নামবে। প্রথম টেস্টের ভেন্যু রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামেই হবে সিরিজের শেষ ম্যাচ।

news24bd.tv/SHS