মন্ত্রী হওয়ার আকাঙ্ক্ষা নেই ড. কামালের, থাকতে চান জনগণের সাথে

ফাইল ছবি

মন্ত্রী হওয়ার আকাঙ্ক্ষা নেই ড. কামালের, থাকতে চান জনগণের সাথে

নিজস্ব প্রতিবেদক

মন্ত্রী হওয়ার কোনো আকাঙ্ক্ষা নেই তবে জনগণকে সাথে নিয়ে তাদের সাথেই থাকতে চান বলে জানিয়েছেন গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে গণফোরামের এক সভায় এসব বলেন তিনি। ড. কামাল বলেন, ক্ষমতার মালিক জনগণ সে জায়গায় যেতে চায় গণফোরাম। টাকা পয়সা দিয়ে ভোট পাওয়া যায় কিন্তু মানুষের আস্থা পাওয়া যায় না।

তাই জনগণকে নিয়ে নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় কাজ করার আহ্বান জানান তিনি।

ড. কামাল বলেন, দুর্নীতি ও শোষণমুক্ত সমাজ প্রতিটি মানুষই চায়। সেটা সম্ভব। এটা সবাইকে নিয়ে করতে চায় গণফোরাম।

আসন্ন নির্বাচনে অংশ নিয়ে সরকার গঠন করে ছাত্র জনতার আশা পূরণে কাজ করবে গণফোরাম বলেও জানান তিনি।  

দুই ভাগে বিভক্ত হওয়া গণফোরামের নেতারা এদিন প্রেস ক্লাবে এক হয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে। এর আগে বুধবার (২৮ আগস্ট) গণফোরামে (একাংশ) সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী আজকের সমাবেশের কথা জানান।

২০২০ সালের সেপ্টেম্বরে দুই ভাগ হয় গণফোরাম। ওই সময় দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ সিনিয়র নেতারা কামাল হোসেনের নেতৃত্ব থেকে বেরিয়ে আসেন এবং নতুন কাউন্সিলের ডেট ঘোষণা করেন। এরপর থেকে তারা আলাদাভাবে দল পরিচালনা করছিলেন। মতিঝিলের ইডেনে কেন্দ্রীয় কার্যালয়টি তারা ব্যবহার করেন।

অপরদিকে কামাল হোসেনকে সামনে রেখে ঐক্যবদ্ধ হন কিছু নেতা। ড. রেজা কিবরিয়াকে কেন্দ্র করে দল ভাগ হলেও শেষ পর্যন্ত তিনিও গণফোরামে থাকেননি। যোগ দিয়েছিলেন গণঅধিকার পরিষদে।

এরপর ২০২৩ সালের ২৭ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবে বিশেষ কাউন্সিলে নতুন সভাপতি হিসেবে মফিজুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান দায়িত্ব পান। ওই কাউন্সিলের কামাল হোসেনকে ইমেরিটাস সভাপতি হিসেবে দলের নেতৃত্বে রাখা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক