নিজের দেশেই নির্বাসিত মনে হত: কঙ্গনা

সংগৃহীত ছবি

নিজের দেশেই নির্বাসিত মনে হত: কঙ্গনা

অনলাইন ডেস্ক

বেশ লম্বা সময় ধরে অভিনয় জগতে আছেন কঙ্গনা রানাউত। নিজের অভিনয় গুনের জন্য হয়েছেন প্রশংসিত। তবে এক সময় বছরের পর বছর ধরে কাজ পাননি কঙ্গনা রানাউত। সম্প্রতি এক সাক্ষাৎকারে মনের মধ্যে জমে থাকা কষ্ট প্রকাশ্যে আনলেন এই অভিনেত্রী।

টানা আট বছর কর্মহীন অবস্থায় কেটেছিল কঙ্গনার। দেশের নাগরিক হয়েও নিজেকে 'নির্বাসিত' মনে করতে শুরু করেছিলেন।

সাক্ষাৎকারে কঙ্গনা বলেন, “২০০৪-এ আমি মু্ম্বাই আসি। তার পরে ২০০৫-২০০৬ সালে আমি ‘গ্যাংস্টার’, ‘উয়ো লমহে’-র মতো সিনেমাতে অভিনয় করি।

অভিনয়ের জন্য প্রশংসিত হই। কখনও মাদকাসক্ত মডেল, কখনও গ্যাংস্টার, কখনও মানসিক রোগীর ভূমিকায় অভিনয় করেছি। বহু প্রশংসা পাওয়ার পরেও হঠাৎ আমার কাছে কাজের প্রস্তাব আসা বন্ধ হয়ে যায়। ”

কঙ্গনা এই প্রসঙ্গে আরও বলেন, “দু-এক বছরের লড়াইয়ের কথা বলছি না। কিন্তু বছরের পর বছর ধরে যখন কাজ পাওয়ার নিশ্চয়তা থাকে না, তখন এই লড়াই আরও কঠিন হয়ে ওঠে। আমাকে বার বার বলা হয়েছে, আমি ভাল অভিনয় করি। কিন্তু সেটাই আমার কাজ পাওয়ার বাধা হয়ে দাঁড়ায়। ”

দীর্ঘদিন কাজ না পেয়ে নিজেকে নির্বাসিত মনে করতে শুরু করেন অভিনেত্রী। তার কথায়, “মনে হতে থাকে, আমাকে হয়তো দেশ থেকে নির্বাসন দেওয়া হয়েছে। আমি ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসাস শহরে একটি বাড়ি কিনি তার পরে। এক জন এজেন্টকে আমার সঙ্গে কাজে নিই। একটি স্বল্প দৈর্ঘ্যের সিনেমাও পরিচালনা করি। বলিউডে নিয়মই এমন, যারা ভাল কাজ করবেন, তাদের এই জগৎ থেকে বেরিয়ে যেতে বাধ্য করা হবে। ”

আগামী মাসে মুক্তি পেতে চলেছে কঙ্গনা রানাউত অভিনীত এবং পরিচালিত সিনেমা ‘ইমার্জেন্সি’। সিনেমাতে প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে অভিনয় করেছেন কঙ্গনা। সূত্র:  আনন্দবাজার

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক