মৃত্যু নিশ্চিত করতে ঘটনাস্থল ৪০ মিনিট পাহারা দেয় দুর্বৃত্তরা

নিহত মোহাম্মদ আনিস (বামে) ও মাসুদ কায়ছার। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে প্রকাশ্যে দুর্বৃত্তের গুলিতে নিহত দুই যুবক

মৃত্যু নিশ্চিত করতে ঘটনাস্থল ৪০ মিনিট পাহারা দেয় দুর্বৃত্তরা

অনলাইন ডেস্ক

রাজনৈতিক আধিপত্য বিস্তার ও অন্তঃকোন্দল নিয়ে মারামারির ঘটনায় চট্টগ্রামের হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নে গেল কুরবানির ঈদের পর মামলা দায়ের করেছিলো দুই পক্ষ। সেই মামলার জের ধরেই বৃহস্পতিবার (২৯ আগস্ট) প্রকাশ্যে দুর্বৃত্তের গুলিতে নিহত হন দুই যুবক। নিহতের পরিবার ও তাদের স্বজনরা এমনটাই অভিযোগ করেছেন।

৯নং ওয়ার্ডে পশ্চিম কুয়াইশ এলাকায় নিহত মোহাম্মদ আনিসের বাড়িতে গেলে তার স্ত্রী এনি আক্তার কান্নাজড়িত কণ্ঠে বলেন, দুর্বৃত্তরা শুধু গুলি করেই ক্ষান্ত হয়নি।

তারা মৃত্যু নিশ্চিত করতে ৪০ মিনিট ঘটনাস্থল পাহারা দিয়ে রেখেছিল।

এ সময় এনি আক্তারের পাশে নিহত আনিসের সত্তরোর্ধ্ব মা সায়রা খাতুন তার নাতি-নাতনিকে জড়িয়ে ধরে বিলাপ করতে করতে বারবার বলেছেন, তোমরা আমার ছেলেকে এনে দাও। আমার ছেলে তো নির্দোষ, সে কারো ক্ষতি করেনি। বরং সে এলাকার গরিব লোকজনকে সাহায্য করার পাশাপাশি অসহায় পরিবারের মেয়েদের বিয়েশাদিতে আর্থিক সহযোগিতা করত।

শুক্রবার (৩০ আগস্ট) দুপুর ১২টার দিকে গণমাধ্যমকর্মীরা নিহত মোহাম্মদ আনিসের বাড়িতে গেলে দেখা যায়, তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। পরিবারের সদস্য ও স্বজনরা তাকে হারানোর শোক সইতে পারছেন না। তাদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠেছে। বাড়িতে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। পাশাপাশি এলাকাবাসীও এমন করুণ মৃত্যু মেনে নিতে পারছেন না।

অন্যদিকে, ছোটবেলায় মা-বাবাকে হারিয়ে নানার বাড়িতে মানুষ হয় নিহত মাসুদ কায়ছার। তার পরিবারেরও চলছে শোকের মাতম। তার বৃদ্ধ নানী ছেনোয়ারা বেগম নাতির শোকে নির্বাক হয়ে পড়েছেন। নিহত নাতির কথা বলতে বলতে বাকরুদ্ধ হয়ে বারবার মূর্ছা যাচ্ছেন তিনি। নাতির মৃত্যুর সংবাদ শোনার পর থেকে তিনি ও তার পরিবারের সদস্যদের আহাজারিতে ভারি হয়ে উঠেছে পরিবেশ।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাত ৮ টার দিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানার অনন্যা আবাসিক এলাকায় দুর্বৃত্তের গুলিতে দুই যুবক নিহত হন। নাহার কমিউনিটি সেন্টার এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত একজনের নাম মো. আনিস (৩৮)। তিনি হাটহাজারীর পশ্চিম কুয়াইশ এলাকার ওসমান আলী মেম্বারের বাড়ির মৃত মো. ইসহাকের ছেলে। অপরজন হলেন মাসুদ কায়ছার (৩২)। তিনি হাটহাজারীর শিকারপুর ইউনিয়নের পশ্চিম কোয়াইশ (বিল্লা বাড়ি) এলাকার মৃত মো. রফিকের ছেলে।

গুলিতে দুইজন নিহতের বিষয়টি নিশ্চিত করেন বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে অক্সিজেন-কুয়াইশ সড়ক ধরে হেঁটে যাচ্ছিলেন আনিস ও কায়সার। মোটরসাইকেলে আসা দুই দুর্বৃত্ত সড়কের নাহার কমিউনিটি সেন্টার এলাকায় এলোপাতাড়ি গুলি ছোড়ে তাদের ওপর। এ সময় গুলিবিদ্ধ হয়ে দুজনই মাটিতে লুটিয়ে পড়েন।

চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার ওয়াসিম ফিরোজ জানান, নিহত মাসুদ ও আনিস বায়েজিদ থানার কুয়াইশ নুর মসজিদ এলাকা থেকে হাটহাজারীর দিকে যাচ্ছিলেন। এ সময় দুর্বৃত্তরা তাদের লক্ষ্য করে গুলি করে।

news24bd.tv/JP