রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের স্যার বলে সম্বোধন করতে হবে: জোভান

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান

রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের স্যার বলে সম্বোধন করতে হবে: জোভান

অনলাইন ডেস্ক

কাছের মানুষকে ছেড়ে বিদেশ থেকে, পরিশ্রম করে, মাথার ঘাম পায়ে ফেলে যারা দেশের অর্থনীতির চাকা সচল রাখেন তারাই প্রবাসী। তাদের পাঠানো আয় বা রেমিট্যান্সে দেশের অর্থনীতি, দেশের মানুষ উপকৃত হয়। আমাদের এই দেশ গঠনে তাদের ভূমিকাও কম নয়। কিন্তু প্রবাসীরা প্রায়ই অবহেলার শিকার হন।

বিশেষ করে দেশে ও দেশের বাইরে আসা-যাওয়ার সময় বিমানবন্দরে নানা রকমের ভোগান্তির স্বীকার হন এই রেমিট্যান্স যোদ্ধারা। এই ব্যাপারটি প্রবাসীতো বটেই, আমাদের জন্যও অস্বস্তির ও বেদনাদায়ক।
কিন্তু এতকিছুর মধ্যেও সুখের খবর হচ্ছে, গত ৫ আগস্ট স্বৈরাচার হাসিনা সরকার পতনের পর প্রবাসীদের আয়ের পালে যেনো বসন্তের বাতাস লেগেছে। চলতি মাসে অর্থাৎ আগস্ট মাসে দেশের বাইরে থেকে প্রায় ২২২ কোটি মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে।

যা গত বছরের আগস্ট মাসের চেয়ে ৩৯ শতাংশ বেশি।

এছাড়াও দেশের বর্তমান বন্যা পরিস্থিতিতে বন্যার্তদের সহযোগিতায় প্রবাসীদের এগিয়ে আসতে দেখা গেছে।

সম্প্রতি ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান, প্রবাসীদের নিয়ে নিজের একটি দাবির কথা জানিয়েছেন। রোববার (১ সেপ্টেম্বর) সকালে এক ফেসবুক স্ট্যটাসে এই অভিনেতা লিখেছেন, ‘প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা যখন বিমানবন্দরে আসবেন , উনাদেরকে স্যার বলে সম্বোধন করতে হবে। বিমানবন্দরে একজন সচিব যে সম্মান পায়, তার মতো সম্মান দিতে হবে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের। ’

জোভানের দেওয়া স্ট্যাটাসের নিচে ভক্তরাও একমত পোষণ করেছেন। কেউ কেউ বলেছেন, প্রবাসীদের যেন ভিআইপি কার্ড প্রদান করা হয়। যাতে করে তারা দেশে ফিরলে বিমানবন্দরে কোনো হয়রানির মুখে না পড়েন।

news24bd.tv/JP