বায়রার কমিটি স্থগিত করে প্রশাসক নিয়োগের নির্দেশ হাইকোর্টের

সংগৃহীত ছবি

বায়রার কমিটি স্থগিত করে প্রশাসক নিয়োগের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক

জনশক্তি রপ্তানিকারকদের সংগঠন বায়রার বর্তমান কমিটি স্থগিত করে প্রশাসক নিয়োগের আদেশ দিয়েছেন হাইকোর্ট। গঠনতন্ত্র বিরোধী কার্যক্রম ও নির্ধারিত সময়ে নির্বাচন না দেয়ায় বাণিজ্য মন্ত্রণালয়কে এ নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) বিচারপতি একেএম আসাদুজ্জামান ও মোহাম্মদ মাহবুবুল উল ইসলামের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। বায়রার সদস্য রবিউল ইসলাম রবিনের এক রিট আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেয়া হয়।

রিটকারী জানান, বায়রার বর্তমান দ্বিবার্ষিক কমিটির মেয়াদ চলতি মাসের ৭ সেপ্টেম্বর শেষ হবে। কিন্তু গঠননতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষের ১৫ দিন পূর্বেই পরবর্তী নির্বাচন সম্পন্ন করে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরের কথা। কিন্তু বর্তমান সভাপতি যুবলীগ নেতা আবুল বাশার ও তার পরিষদ নিয়ম না মেনে বাণিজ্য মন্ত্রণালয় থেকে কমিটির মেয়াদ আরো ৩ মাস বৃদ্ধি করে। বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্ট রিট দাখিল করলে আদালত শুনানি শেষে বাণিজ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত স্থগিত করে বায়রায় প্রশাসক নিয়োগ পরবর্তী কার্যক্রম পরিচালনার নির্দেশ দেয়।

এছাড়া রিটকারী আরও অভিযোগ করে বলেন, বায়রার নেতৃত্বে থেকেও অনেকে মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের সিন্ডিকেটে জড়িয়েছে। তাদের কারণে পথে বসেছে হাজারো বিদেশগামী।

news24bd.tv/DHL