সকাল থেকে রাজধানীতে বৃষ্টির কারণে যানজট-জনদুর্ভোগ

সকাল থেকে রাজধানীতে ঝরছে বৃষ্টি। ছবি: সংগৃহীত

সকাল থেকে রাজধানীতে বৃষ্টির কারণে যানজট-জনদুর্ভোগ

অনলাইন ডেস্ক

ভোর থেকেই মেঘের গর্জনের সঙ্গে ভারী বৃষ্টি হচ্ছে রাজধানীতে। ভ্যাপসা গরমের পর ঢাকায় ফের শুরু হলো এই বৃষ্টিপাত। আজ মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ভোর ৫টা থেকে শুরু হয় এই বৃষ্টি।  

সকাল বেলাতেই যেন নেমে আসে রাতের আঁধার, কালো মেঘে ছেয়ে যায় রাজধানীর আকাশ।

সেই সঙ্গে বইতে শুরু করে হওয়া। চলে মেঘের গর্জন। আকাশে মেঘের গর্জনের সঙ্গে বৃষ্টিও বেড়েই চলছে। কমেছে তাপমাত্রা।

সকালের এ বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ, শ্রমিক ও শিক্ষার্থীরা। এছাড়া নগরীর একাধিক জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। রাজধানীর ধানমন্ডির কিছু এলাকা, মিরপুর, পুরান ঢাকা, মোহাম্মদপুরসহ অনেক স্থানে জলাবদ্ধতার খবর পাওয়া গেছে। এছাড়া রাজধানীর বিভিন্ন স্থানে তীব্র যানজটের খবর পাওয়া গেছে।

রাজধানীর ধানমন্ডিতে কথা হয় বেসরকারি চাকরিজীবী শরীফের সঙ্গে। তিনি বলেন, বাড্ডায় আমার অফিস। বৃষ্টির জন্য সকালেই বের হয়েছি। হঠাৎ বৃষ্টির কারণে সমস্যা হয়েছে। ছাতা নিয়েও বের হতে পারিনি। হঠাৎ বৃষ্টিতে একদম ভিজে গেছি।

গতকাল সোমবার (২ সেপ্টেম্বর) আবহাওয়া পূর্বাভাসেও মঙ্গলবার সারাদেশে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। বলা হয়েছিল, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় মঙ্গলবার অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

news24bd.tv/DHL