ছোট ব্যবসার জন্য ট্যাক্স কমাবেন হ্যারিস 

সংগৃহীত ছবি

ছোট ব্যবসার জন্য ট্যাক্স কমাবেন হ্যারিস 

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস নতুন ছোট ব্যবসার ক্ষেত্রে ট্যাক্স কমাতে চলেছেন। ছোট ব্যবসার জন্য হ্যারিস ৫০,০০০ ডলার পর্যন্ত ট্যাক্স কমানোর ঘোষনা করবেন বলে জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি। আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক মনোনীত এই প্রার্থী হোয়াইট হাউসে ওঠার লড়াইয়ে এগিয়ে থাকতে এই ঘোষণা দিতে চলেছেন।  

হ্যারিস বুধবার (৪ সেপ্টেম্বর) নিউ হ্যাম্পশায়ারে পরিকল্পনাটি উন্মোচন করবেন।

তিনি নভেম্বরে নির্বাচিত হলে ২৫ মিলিয়ন নতুন ছোট ব্যবসার সুযোগ করে দেওয়ার বিষয়ে কথা বলবেন বলে জানা গেছে।  

বর্তমান ট্যাক্স নিয়মের অধীনে, ছোট ব্যবসাগুলি তাদের প্রথম বছরের অপারেশন সংক্রান্ত খরচের জন্য ৫,০০০ ডলার পর্যন্ত দাবি করতে পারে।


হ্যারিস গত সপ্তাহে জর্জিয়ার সাভানাতে একটি প্রচারাভিযানে বলেছিলেন, ছোট ব্যবসাগুলি তার অগ্রাধিকার গুলির মধ্যে একটি। কারণ হিসেবে তিনি বলেছিলেন,"আমেরিকার কর্মক্ষম জনসংখ্যার অর্ধেক হয় মালিক, চালায় বা একটি ছোট ব্যবসায় কাজ করে।

হ্যারিস জুলাইয়ে প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে প্রবেশের পর থেকে বেশিরভাগ ক্ষেত্রে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে শক্তিশালী অবস্থান অর্জন করেছেন। তবে প্রায়শই তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বীর চেয়ে অর্থনীতি পরিচালনার ক্ষেত্রে তাকে কম যোগ্য বলে উল্লেখ করা হয়েছে।  

মঙ্গলবার পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়ায় হ্যারিস এবং ট্রাম্প প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছেন। এর আগে হ্যারিসের এই ঘোষণাকে বিতর্কের প্রস্তুতি হিসেবে উল্লেখ করেছে বিবিসি। সূত্র: বিবিসি
 

news24bd.tv/এসএম