বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম শাহাদাৎ বার্ষিকী পালিত

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম শাহাদাৎ বার্ষিকী পালিত

নড়াইল প্রতিনিধি

বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩তম শাহাদাৎ বার্ষিকী আজ। বিনম্র শ্রদ্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালিত হয়েছে।

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট ও জেলা প্রশাসন এর আয়োজন করে। প্রতিবছরের ন্যায় দিনটি পালনে বৃহস্পতিবার নানা কর্মসূচি হাতে নেয়া হয়।

এ উপলক্ষে এদিন সকালে জেলা প্রশাসক মোহম্মাদ আশফাকুল হক চৌধুরীর নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, বিএনপির নেতাকর্মী, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধিসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ নূর মোহাম্মদ নগর গ্রামে বীরশ্রেষ্ঠর বাড়ি সমবেত হন।

পরে সবার অংশগ্রহণে একটি সংক্ষিপ্ত র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালি শেষে বীরশ্রেষ্ঠ’র বসতভিটায় তার স্মৃতির উদ্দেশে নির্মিত স্মৃতি ফলকে সকলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে পুলিশের একটি চৌকস দল বীরশ্রেষ্ঠর সম্মানে সশস্ত্র ছালাম প্রদর্শন করে।

পরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। এরপর বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্মৃতি যাদুঘর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

গর্বিত সৈনিক নূর মোহাম্মদ ১৯৭১ সালে ইপিআর এর ল্যান্সনায়েক হিসাবে দায়িত্বরত অবস্থায় ৫ সেপ্টেম্বর যশোরের গেয়ালহাট গ্রামে হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ যুদ্ধে সহযোদ্ধাদের জীবন বাঁচাতে হাসিমুখে নিজের জীবন উৎসর্গ করেন। তিনি ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার তৎকালীন মহিণখোলা বর্তমান নূর মোহাম্মদ নগরে জন্মগ্রহণ করেন।

news24bd.tv/FA