মুন্সিগঞ্জে ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন, গণহত্যায় জড়িতদের শাস্তি দাবি

বৃহস্পতিবার বিকেলে মুন্সীগঞ্জের শহীদ চত্বর থেকে তোলা ।

মুন্সিগঞ্জে ‘শহীদি মার্চ’ কর্মসূচি পালন, গণহত্যায় জড়িতদের শাস্তি দাবি

মুন্সীগঞ্জ প্রতিনিধি 

দেশজুড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে- ছাত্র জনতার গণ-অভ্যুথানে স্বৈরাচার আওয়ামী লীগ সরকার শেখ হাসিনার পতনের এক মাস পূর্তি আজ।

দিনটিকে স্মরণীয় করে রাখতে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় মুন্সিগঞ্জ সদরের সুপারমার্কেট (শহীদ) চত্বর এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন-মুন্সীগঞ্জ এর ব্যানারে পালিত হয় 'শহীদি মার্চ’ কর্মসূচি।

এতে অংশ নেয় মুন্সিগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সহ স্থানীয় নানা শ্রেণি-পেশার মানুষ।

পরে জাতীয় পতাকা হাতে নানা স্লোগানে শুরু হয় 'শহীদি মার্চ’ কর্মসূচি এরপর মিছিল নিয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে এসে কর্মসূচি শেষ হয় শহীদ চত্বরে।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে,আবেগঘন স্মৃতিচারণে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে করেন শিক্ষার্থীরা। পরে নিহত শহীদদের আত্মার শান্তি কামনা ও আহতদের দ্রুত সুস্থতা প্রার্থনায় অনুষ্ঠিত হয় দোয়া মোনাজাত।

এর আগে শহীদ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা আন্দোলন চলাকালীন সময়, দেশজুড়ে নির্বিচারে চলা গণহত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান। একই সাথে আন্দোলনে যারা আহত রয়েছেন তাদের সুচিকিৎসারও দাবি জানানো হয় কর্মসূচিতে।

পাশাপাশি দেশবিরোধী ষড়যন্ত্রে যারা লিপ্ত,তাদের বিরুদ্ধে ও ছাত্রদের কঠোর অবস্থান অব্যাহত রাখার থাকার আহ্বান জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ৪ আগস্ট মুন্সিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তিনজন নিহত হয়। এছাড়া গুলিবিদ্ধ সহ আহত হয় আরও অন্তত দেড়শতাধিক মানুষ।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক