বড় জয়ে নতুন যুগে আর্জেন্টিনা

বড় জয়ে নতুন যুগে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

ডি মারিয়া আনুষ্ঠানিকভাবে নিয়েছেন অবসর। ইনজুরির কারণে নেই মেসিও। ফিরলেও আর কতদিন খেলবেন, তা নিয়েও আছে ধোঁয়াশা। সব মিলিয়ে নতুন করেই ভাবতে হচ্ছে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিকে।

আপাতত তার স্বস্তি, মেসি-ডি মারিয়াকে ছাড়াই আর্জেন্টিনার দারুণ জয়।  

আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোরে লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলিকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। হুলিয়ান আলভারেজের দুর্দান্ত পারফরম্যান্সে মেসি-ডি মারিয়ার অভাব অনুভব করেনি বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।  

বুয়েনস আয়ার্সের রিভার প্লেটের মাঠ এস্তাদিও মনুমেন্টালে ম্যাচের আগে আনহেল ডি মারিয়া হাজির।

তাকে বিদায়ী সংবর্ধনা দেয় ফুটবলাররা। পরিবারসহ মাঠে আসা ডি মারিয়াকে সম্মান জানায় আর্জেন্টাইন দর্শকেরাও।

এরপর নতুন ছকে মাঠে নামে আলবিসেলেস্তেরা। এদিন ৩-৫-২ কৌশলে শিষ্যদের খেলান স্কালোনি।  নতুন ছকে অবশ্য প্রথমার্ধে আসেনি কোনো সফলতা। বেশ কটি আক্রমণ চালালেও ডেডলক খুলতে পারেননি আর্জেন্টিনা। অবশ্য প্রতিপক্ষকেও স্বাগতিক রক্ষণ সুবিধা করতে দেয়নি। চিলি কোনো শটই রাখতে পারেনি গোলমুখে।

এদিকে, দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোল পেয়ে যায় আর্জেন্টিনা। ডান প্রান্ত থাকা রদ্রিগো ডি পলের পাস খুঁজে নেয় জুলিয়ান আলভারেজকে। পরে ডি বক্সে তার বাড়ানো বল লাওতারো মার্টিনেজের ডামিতে যায় আলেক্সিস ম্যাক আলিস্টারের পায়ে। লিভারপুলে খেলা এই মিডফিল্ডার গোল করতে করেননি কোনো ভুল।

গোল হজমের পর চিলিও চাপ বাড়ায়। প্রেসিংয়ে স্বাগতিকদের ওপর চড়াও হয় তারা। তবে কিছুদিন আগেই টানা দ্বিতীয় কোপা আমেরিকা জেতা আর্জেন্টিনা সেই চাপ থেকে অল্পতেই বেরিয়ে আসে। বিশেষ করে পাওলো দিবালা, আলহান্দ্রো গার্নাচোরা বদলি হয়ে মাঠে নামতেই স্বাগতিকদের আর আটকে রাখা যায়নি।

৮৪তম মিনিটে জিওভানি লো সেলসোর পাস পেয়ে আলভারেজের ডি বক্সের বাইরে থেকে নেওয়া বাঁ পায়ের জোরালো শট ক্রসবারে লেগে পৌঁছে যায় জালে। শেষ মুহূর্তে আরও একটি গোল পায় আর্জেন্টিনা। মেসির বিকল্প হিসেবে যাকে এতো বছর ভেবে এসেছে আর্জেন্টাইন সমর্থকরা, সেই দিবালা গার্নাচোর পাস থেকে দুর্দান্ত শটে ব্যবধান করেন ৩-০।

বড় এ জয়ে বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানও পোক্ত করেছে আর্জেন্টিনা। ৭ ম্যাচ শেষ আর্জেন্টিনার পয়েন্ট ১৮। দুইয়ে থাকা উরুগুয়ের পয়েন্ট ১৩, দলটি ম্যাচ খেলেছে একটি কম। এদিকে, ৬ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে ব্রাজিল আছে ছয়ে। তাদের পরের ম্যাচ আগামীকাল শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে, প্রতিপক্ষ ইকুয়েডর।

news24bd.tv/SHS