নতুন ফ্যাসিবাদ মাথা উঁচু করে দাঁড়াতে চাইলেও জায়গা হবে না: নুর

ভাঙ্গা বাজার বাসস্ট্যান্ডে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বক্তব্য রাখছেন

নতুন ফ্যাসিবাদ মাথা উঁচু করে দাঁড়াতে চাইলেও জায়গা হবে না: নুর

অনলাইন ডেস্ক

ভাঙ্গা বাজার বাসস্ট্যান্ডে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, এক ফ্যাসিবাদ বাসস্ট্যান্ড, টেম্পুস্ট্যান্ড, সবজিবাজারসহ সারাদেশ দখলে নিয়েছিলো। তাদের বিদায়ের মধ্য দিয়ে নতুন ফ্যাসিবাদ মাথা উঁচু করে দাঁড়াতে চাইছে। তাদের জায়গা এখানে হবে না।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ভাঙ্গা বাজার বাসস্ট্যান্ডে গণঅধিকার পরিষদ আয়োজিত পথসভায় গণ অধিকার পরিষদের সভাপতি (একাংশ) এ কথা বলেন।

এসময় নুর বলেন, ফ্যাসিবাদ সরকার মনে করেছিল কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকবে। ছাত্র-জনতার অল্প কয়েকদিনের আন্দোলনে যেভাবে পতন হলো তা কল্পনাও করা যায়নি। এ কৃতিত্ব কোনো রাজনৈতিক দলের নয়। জনগণ ও ছাত্ররা রাস্তায় নেমেছে বলেই স্বৈরাচারের পতন হয়েছে।

আরও পড়ুন: ‘কিছুদিন ধরে আমাদের হঠাৎ মনে হচ্ছে, আমরা মুক্ত’

এসময় নুর বলেন, যদি কেউ মনে করে যে আওয়ামী লীগ শেষ সেজন্য আমরা বড় দল হিসেবে চালাবো তাহলে তাদের মনে রাখা উচিত এক স্বৈরাচারকে হটিয়েছি, আর যেনো কোনো স্বৈরাচার ক্ষমতায় না আসতে পারে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখতে হবে।

নুর আরও উল্লেখ করেন, এই আন্দোলনে শহীদ হওয়া ব্যক্তিদের পরিবারের পাশে আপনারা দাঁড়াবেন। অপরাধী পুলিশদের শাস্তি দেওয়ার পাশাপাশি বাকি পুলিশদের সহযোগিতা করবেন। কারণ পুলিশ না থাকলে আইনশৃঙ্খলা থাকবে না। আর কোনো রাজনৈতিক নেতার কথায় মামলা হবে না।

news24bd.tv/SC