আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন মঈন আলী

মঈন আলী।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন মঈন আলী

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডের জার্সিতে আর দেখা যাবে না অল-রাউন্ডার মঈন আলীকে। ৩৭ বছর বয়সী এই অল-রাউন্ডার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন। টেস্ট ফরম্যাটে অবসর ভেঙে গত বছর অ্যাশেজে দুটি ম্যাচ খেলতে ফিরেছিলেন মঈন আলি। নাটকীয়ভাবে এরপর আবারও টেস্টে অবসর ঘোষণা করেন।

তবে ঠিকই বাকি দুই ফরম্যাটে (ওয়ানডে ও টি-টোয়েন্টি) খেলা চালিয়ে যাচ্ছিলেন এই ইংল্যান্ড অলরাউন্ডার।

আজ রোববার (৮ সেপ্টেম্বর) আচমকা পুরো আন্তর্জাতিক ক্রিকেটকেই বিদায় বলে দিয়েছেন ৩৭ বছর বয়সী এই তারকা। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এই ঘোষণা দিয়েছেন।

সাক্ষাৎকারে মঈন বলেন, আমার বয়স ৩৭ হয়ে গেছে এবং এই মাসে হতে যাওয়া অস্ট্রেলিয়া সিরিজের দলে ডাক পাইনি।

আমি ইংল্যান্ডের জন্য অনেক ক্রিকেট খেলেছি। এখন নতুন প্রজন্মের সময়, যা আমাকেও ব্যাখ্যা করা হয়েছে। এরপরই অনুভব করলাম সময় হয়ে গেছে, আমি আমার কাজ সম্পন্ন করেছি।

ইংল্যান্ডের হয়ে ৬৮টি টেস্ট, ১৩৮টি ওয়ানডে ও ৯২টি টি-টোয়েন্টি ম্যাচে মঈন ছিলেন থ্রি লায়ন্সদের জার্সি গায়ে। সব ফরম্যাট মিলিয়ে ২৮টি অর্ধশতক ও আটটি শতকসহ রান ৬ হাজার ৬৭৮। ঝুলিতে আছে ৩৬৬টি উইকেটও।

সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও মঈন আলি টেস্ট ছেড়েছেন আরো আগেই। তবে সাদা বলের ক্রিকেটে ছিলেন দাপুটে। শেষ তিনটা বৈশ্বিক আসরে ছিলেন ইংল্যান্ডের সহ অধিনায়কও।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন মঈন। একটা সময় সেখানেও থামতে হবে। এরপর কোচিং পেশায় আসার ইচ্ছে মঈনের, ‘কোচিংয়ে আসতে চাই। এখানে অন্যতম সেরা হতে চাই। ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালেমর কাছ থেকে অনেক কিছু শিখতে পারব। আশা করছি সবাই আমাকে মুক্ত চেতনার মানুষ হিসেবে চিনবে। ক্যারিয়ারে কিছু ভালো শট খেলেছি, কিছু খারাপ, আশা করছি মানুষ আমার খেলা উপভোগ করেছে। ’

news24bd.tv/DHL