অভিনেত্রীরাও সুযোগ নিয়েছেন: শ্রীলেখা

অরিন্দম শীল ও শ্রীলেখা মিত্র

অভিনেত্রীরাও সুযোগ নিয়েছেন: শ্রীলেখা

অনলাইন ডেস্ক

এবার যৌন হেনস্তার অভিযোগে ডিরেক্টর্স গিল্ড থেকে সাসপেন্ড করা হয়েছে টালিউডের পরিচালক ও অভিনেতা অরিন্দম শীলকে নিয়ে মন্তব্য করেছেন অভিনেত্রী শ্রীলেখা।

অরিন্দমের বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক অভিনেত্রী ক্ষোভ উগরে দিয়েছেন। যাদের নিশানায় ছিলেন এই পরিচালক। তবে এক্ষেত্রে ব্যতিক্রম অভিনেত্রী শ্রীলেখা মিত্র দাবি করেছেন, শুধু অরিন্দমই যে সুযোগ নিয়েছেন এমনও কিন্তু নয়।

কাজ পাওয়ার জন্য বহু অভিনেত্রীও নির্মাতার সুযোগ নিয়েছেন।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে শ্রীলেখা বলেন, অরিন্দম শীলের পরিচালনায় আমি একটাই ছবি করেছিলাম- ‘স্বাদে আহ্লাদে’। তারপরে কিন্তু তিনি আমাকে আর কোনও কাজে নেননি। আমার যদিও তার সঙ্গে এমন কোনও অভিজ্ঞতা নেই।

আসলে অরিন্দমের পরিচালনায় যে অভিনেত্রীরা বেশি কাজ করেছেন, তারা আরও ভাল বলতে পারবেন। নিন্দুকেরা তো বলেই থাকেন, অরিন্দমের সঙ্গে কয়েক জন অভিনেত্রীর সম্পর্কও ছিল।

অরিন্দমের বিরুদ্ধে অভিযোগ, শট বোঝানোর সময়ে তিনি অভিনেত্রীর সঙ্গে অশালীন আচরণ করেছেন। শ্রীলেখা জানান, তার নিজের সরাসরি এমন অভিজ্ঞতা না থাকলেও আগেও বেশ কয়েকজন অভিনেত্রী অরিন্দমের বিরুদ্ধে অভিযোগ এনেছেন। তবে কিছু ক্ষেত্রে ছবিতে কাজ পাওয়ার জন্য অভিনেত্রীরাও সুযোগ নিয়েছেন বলে দাবি শ্রীলেখার। তার কথায়, ‘সবসময় কিন্তু পুরুষেরাই দোষী হন না। অনেক সময় কিন্তু মেয়েরা নিজেরাই আগ্রহী থাকেন। ’

অরিন্দম শীলের ঘটনা প্রকাশ্যে আসার পরে শ্রীলেখার দাবি, ‘ইন্ডাস্ট্রির কিছু মানুষ নিজের সুবিধামতো বেছে বেছে বিপ্লব করেন। আমার নামে কেউ একটা কথা বলে দেখুক। আমাকে কিন্তু কোনও নায়ক, পরিচালক বা প্রযোজকের সঙ্গে প্রেম করে কাজ পেতে হয়নি। আসলে আমাদের ইন্ডাস্ট্রিতে এই বিষয়টা খুব স্বাভাবিক হয়ে গেছে। আলোচনা হয়, ইন্ডাস্ট্রিতে কার বাবু কে? আর এগুলো না করলেই কোণঠাসা করা হয়। যেমন আমাকে কোণঠাসা করা হয়েছে। ’

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, পরিচালকের বিরুদ্ধে কিছু অভিযোগ উঠেছে। তাই তাকে প্রাথমিকভাবে সংগঠন থেকে সাসপেন্ড করা হয়। তবে অরিন্দম শীল এসব ঘটনা অস্বীকার করে আইনি লড়াই চালানোর কথা জানিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি কলকাতার আরজি কর ধর্ষণকাণ্ড ঘিরে উত্তাল গোটা ভারত। চিকিৎসক তরুণীকে ধর্ষণ ও হত্যায় ক্ষোভে ফুঁসছে পশ্চিমবঙ্গ। এরই মধ্যে নতুন করে তোলপাড় ফেলেছে হেমা কমিশনের রিপোর্ট। আর জি কর-কাণ্ডের ঘটনার পর হেমা কমিশনের রিপোর্টে উঠে এসেছে মালয়ালম চলচ্চিত্র জগতে যৌন হেনস্তার একের পর এক অধ্যায়। যেগুলো বেশ নাড়া দিয়েছে গোটা ভারতের বিনোদনপ্রেমীদের। এর পরই যৌন হেনস্তা ইস্যুতে একের পর এক অভিনেত্রী তুলছেন বিস্ফোরক অভিযোগ। যা নিয়ে নিয়মিত তোলপাড় হচ্ছে মিডিয়ায়।

news24bd.tv/SC