অপেক্ষাকৃত ‘কম শয়তান’ প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান পোপ ফ্রান্সিসের

সংগৃহীত ছবি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

অপেক্ষাকৃত ‘কম শয়তান’ প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান পোপ ফ্রান্সিসের

অনলাইন ডেস্ক

কেউই সাধারণ মানুষের জন‌্য ভাববেন না। কেউই জনদরদী নন। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রার্থী ঘিরে এমনই অভিমত পোপ ফ্রান্সিসের। তাঁর মতে, একজন অভিবাসীদের বিরোধী।

অন‌্যজন শিশু হত‌্যাকারী।  এ অবস্থায় অপেক্ষাকৃত ‘কম শয়তান’ প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রধান দুই প্রার্থীকেই মানবতাবিরোধী নীতি গ্রহণের অভিযোগে অভিযুক্ত করেছেন রোমান ক্যাথলিক চার্চের বর্তমান পোপ ফ্রান্সিস।

শনিবার (১৪ সেপ্টেম্বর) পোপ ফ্রান্সিসের বক্তব্যের বরাত দিয়ে নিউজ ওয়ান ও বিবিসি এ খবর জানায়।

খবরে বলা হয়, ইতালির রাজধানী থেকে সিঙ্গাপুর যাওয়ার পর শুক্রবার এক প্রেস কনফারেন্সে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পোপ ফ্রান্সিস।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পোপ ফ্রান্সিস বলেন, প্রেসিডেন্ট নির্বাচনের দুইজন প্রার্থীই মানুষের জীবনের বিপক্ষে। একজন অভিবাসীদের স্বাগত জানান না; আরেকজন গর্ভপাতের পক্ষে। গর্ভপাত ঘটানো মানে শিশুহত্যা।

এ সময় পোপ ট্রাম্প বা হ্যারিসের নাম উল্লেখ না করে ক্যাথলিকদের ‘অপেক্ষাকৃত কম শয়তান’কে ভোট দিতে বলেন তিনি। পোপ ফ্রান্সিস দক্ষিণপূর্ব এশিয়া ও ওসেনিয়ায় ১২ দিনের সরকারি সফর করেন।

তার মন্তব্যের বিষয়ে ডেমোক্র্যাট বা রিপাবলিকান- কোনো দলের পক্ষ থেকেই কোনো জবাব পাওয়া যায়নি।

মার্কিন যুক্তরাষ্ট্রে ৫ কোটি ২০ লাখ ক্যাথলিক খ্রিস্টান রয়েছেন। এই ভোটাররাই মূলত ভাসমান ভোটার। এর আগে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড টাম্পকে পোপ ফ্রান্সিস অভিবাসীবিরোধী আখ্যা দিয়ে বলেছিলেন, ‘আমার চোখে তিনি খ্রিস্টান নন’!

news24bd.tv/DHL