ইসরায়েলের হামলা চলছে, গাজায় আরও নিহত ২৮

ইসরায়েলের হামলা চলছে, গাজায় আরও নিহত ২৮

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় নতুন করে চালানো ইসরায়েলি হামলায় আরও ২৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত বছরের অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি আগ্রাসন শুরুর পর এ নিয়ে নিহতের সংখ্যা প্রায় ৪১ হাজার ৩০০ জনে পৌঁছাল। এছাড়া আহত হয়েছেন প্রায় ৯৫ হাজারের বেশি।

আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে আহত-নিহতের এ সংখ্যা জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার গাজায় ইসরায়েলি বোমা হামলায় কমপক্ষে ২৮ জন নিহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে গাজার বেসামরিক প্রতিরক্ষা দপ্তর। ফিলিস্তিনি সিভিল ডিফেন্স এক বিবৃতিতে বলেছে, দক্ষিণ গাজার রাফাতে ইসরায়েলি ড্রোন হামলার পর তাদের দল দুজনের লাশ উদ্ধার করেছে।

এদিকে, বার্তাসংস্থা আনাদোলু জানিয়েছে, বৃহস্পতিবার গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় দুই শিশু ও এক নারীসহ অন্তত ১২ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাতে আনাদোলু জানায়, একটি যুদ্ধবিমান আজাম পরিবারের একটি বহুতল বাড়ি লক্ষ্য করে হামলা চালায়। যার ফলে বাড়িটি ধ্বংস হয়ে যায় এবং ভেতরে হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া তথ্য মতে, ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ৪১ হাজার ২৭২ জন মানুষ নিহত হয়েছেন। যাদের মধ্যে ১৬ হাজার ৭৯৫ জন শিশু এবং ১১ হাজার ৩৭৮ জন নারী। এছাড়া ৯৫ হাজার ৫৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন।

news24bd.tv/SHS