অপটিক্যাল ফাইবারের ক্যাবল পুড়ে ব্রডব্যান্ড বন্ধ রাঙামাটিতে

প্রতীকী ছবি

অপটিক্যাল ফাইবারের ক্যাবল পুড়ে ব্রডব্যান্ড বন্ধ রাঙামাটিতে

অনলাইন ডেস্ক

পার্বত্য চট্টগ্রামে চলমান সহিংসতার ঘটনায় অপটিক্যাল ফাইবারের ক্যাবল আগুনে পুড়ে গেছে। এতে করে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে রাঙামাটি শহরে বন্ধ রয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা কার্যক্রম।

এদিকে ব্রডব্যান্ড ইন্টারনেট না থাকলেও বিভিন্ন মোবাইল অপারেটরের নেটওয়ার্ক স্বাভাবিক থাকায় গ্রাহকরা আপাতত মোবাইল ফোন কোম্পানিগুলোর নেটওয়ার্কে তাদের কার্যক্রম চালাচ্ছেন বলে জানা গেছে।

ইন্টারনেট ব্যবহারকারী এক বাসিন্দা মো. সাহাবুদ্দিন বলেন, ‘ওয়াইফাইয়ের ওপর ভিত্তি করে পরিবারের সবাই ইন্টারনেট চালায়।

নেট বন্ধ থাকায় শহরে কী হচ্ছে কিছুই জানতে পারছি না। ’

সেখানকার ইয়েস নেটের পরিচালক মো. শাহীন বলেন, ‘সকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষকে কেন্দ্র করে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ফাইবার অপটিকের ক্যাবল পুড়ে যায় এবং ইন্টারনেট সেবা ব্যাহত হয়। নেট দ্রুত চালুর চেষ্টা করা হচ্ছে।

এদিকে সহিংস পরিস্থিতি এড়াতে দুপুর একটা থেকে রাঙামাটি পৌর এলাকায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। এতে শহরের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করলেও মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এলাকাভিত্তিক পাহাড়া বসিয়ে নিজেদের সতর্ক ও নিরাপদ রাখার চেষ্টা চালাচ্ছে স্থানীয়রা। শহরে টহল দিচ্ছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ সদস্যরা।

এ বিষয়ে রাঙামাটির জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান বলেন, ১৪৪ ধারা জারির পর পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে আসছে। এসময় তিনি সকলকে শান্ত থাকার আহ্বানও জানান।

news24bd.tv/SC