ড. ইউনূসের ডাকে স্টেজে অনুপ্রবেশকারী, যা বলছেন মাহফুজ আলম

ড. ইউনূসের ডাকে স্টেজে অনুপ্রবেশকারী, যা বলছেন মাহফুজ আলম

অনলাইন ডেস্ক

নিউইয়র্কে চলমান জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের ফাঁকে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ‘ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ লিডারস স্টেজ’ অনুষ্ঠানে যোগ দেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। অনুষ্ঠানে ছাত্র-জনতার বিপ্লবের কথা তুলে ধরার পাশাপাশি তিনি তার বিশেষ সহকারী এবং ছাত্র আন্দোলনের নেতা মাহফুজ আলমসহ দুইজনকে স্টেজে ডেকে নেন।

তবে সেই দুজনের মধ্যে একজনকে নিয়ে শুরু হয়েছে সমালোচনা। মূলত, তিনি ছাত্র আন্দোলন কিংবা প্রধান উপদেষ্টার কার্যালয়ের কেউ না হওয়ায় চাঞ্চল্য তৈরি হয়।

বিষয়টি নিয়ে বিস্মিত মাহফুজ নিজেও। যারপরনাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্টও দিয়েছেন তিনি।

ফেসবুকে দেওয়া ওই পোস্টে মাহফুজ লেখেন, সিজিআইয়ের অনুষ্ঠানের ওই ব্যক্তি অনুপ্রবেশকারী এবং অসৎ লোক। তার এ অনুপ্রবেশ নাশকতার অংশ।

ওই ব্যক্তি নিজস্ব ক্ষমতাবলে সিজিআই ইভেন্টে যোগ দিয়েছেন। আমরাসহ ডেলিগেটরা তার উপস্থিতি ও উদ্দেশ্য জানতাম না। এমনকি সে ডেলিগেটদের কারও সঙ্গে যোগাযোগও করেনি।

ওই ব্যক্তির মঞ্চে ওঠা নিয়ে মাহফুজ লেখেন, স্যার (ড. ইউনূস) আমাদের মঞ্চে ডাকলে হুড়মুড় করে আমাদের আগে মঞ্চের দিকে দৌড়ে আসেন ওই ব্যক্তি। আমি তাকে মঞ্চে যাওয়া থেকে প্রতিরোধ করতে পারিনি, যদিও আমি সন্দেহজনক ছিলাম। এছাড়া বিশ্বনেতা ও গণ্যমান্য ব্যক্তিদের কাছে আমি অসহায় ছিলাম। এটি ফ্যাসিবাদী গোষ্ঠীর অন্তর্ঘাতের একটি পূর্ব-পরিকল্পিত কাজ।

আন্দোলন ও গণঅভ্যুত্থানের নেতারা, সমন্বয়কারী ও যোদ্ধাদের কাছে ক্ষমাপ্রার্থনা জানিয়ে মাহফুজ লেখেন, আমরা তার অনুপ্রবেশ রোধ করতে পারিনি। আমরা আগামী দিনে গণঅভ্যুত্থান এর প্রতিনিধিত্ব সম্পর্কে খুব সতর্ক থাকবো।

জানা গেছে, ক্লিনটন গ্লোবাল ইনিশিয়েটিভ অনুষ্ঠানে ড. ইউনূসের হাতের বাঁ পাশে থাকা ওই ব্যক্তি আওয়ামী লীগের সাবেক এক সংসদ সদস্যের ভাতিজা। এছাড়া ম্যানহাটনে একইদিনে হওয়া ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ’-এর সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে দীর্ঘদিনের সুসম্পর্ক থাকা আজিজ আহম্মেদকেও ড. ইউনূসের সঙ্গে ছবি তুলতে দেখা যায়।

news24bd.tv/SHS 

এই বিভাগের পাঠকপ্রিয়