টানা বর্ষণে মুম্বাইয়ে ৪ জনের মৃত্যু

সংগৃহীত ছবি

টানা বর্ষণে মুম্বাইয়ে ৪ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

টানা বর্ষণে ভারতের বাণিজ্য নগরী মুম্বাইয়ের স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে টানা বৃষ্টিতে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  

নিহতদের মধ্যে আন্ধেরি ইস্টের নূলাহ এলাকায় খোলা ড্রেনে পড়ে গিয়ে মৃত্যু হয় ৪৫ বছর বয়সী নারী বিমল গায়কোয়ার, কল্যাণ শহরতলীর ভারাপ গ্রামে বজ্রবিদ্যুতে মৃত্যু হয়েছে দুজনের, খোপোলি এলাকায় ওয়াটারফলের কাছে পানিতে ডুবে আরেক নারীর মৃত্যু হয়েছে।  

বুধবার বিকেল পাঁচটা থেকে রাত দশটা পর্যন্ত মুম্বাইয়ের একাধিক জায়গায় ২০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত হয়েছে।

পৌরসভার পক্ষ থেকে জানা গেছে, পাওয়াই এলাকায় ২৩৪ মিলিমিটার, ঘাটকোপার ২৫৯ মিলিমিটার, মানখুর্ড ২৭৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যেটা এই সময়ের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টিপাতের রেকর্ড।  

এই ভারী বৃষ্টিপাতের কারণে মুম্বাইয়ে একাধিক জায়গায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। বিপর্যস্ত হয়েছে ট্রাফিক ব্যবস্থা, ব্যাহত হচ্ছে ট্রেন-বিমান (মধ্য রেল) পরিষেবা, 

টানা বৃষ্টিতে মুম্বাইয়ের মুমব্রা বাইপাস রোড এলাকায় ধসের সৃষ্টি হয়েছে।

ফায়ার সার্ভিসের অফিসার স্বপ্নীল সার্নবাথ জানিয়েছেন, বৃষ্টির কারণে পাহাড় থেকে বড় বড় পাথর রাস্তার উপরে চলে এসেছে। বুধবার রাত সাড়ে নটা নাগাদ আমরা এই ঘটনার খবর পাই। যদিও ওই ঘটনায় এখনো পর্যন্ত হতাহাতের কোন খবর নেই। তবে যান চলাচল ব্যাহত হয়েছে।

ভারতের আবহাওয়া দপ্তর বুধবার মুম্বাইয়ে হলুদ সর্তকতা জারি করেছিল। পরিস্থিতির অবনতি হলে বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা পর্যন্ত মুম্বাই, রায়গড় এবং থানেতে লাল সর্তকতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার সারাদিন ধরেই বজ্রবিদ্যুত সহ বৃষ্টিপাত, ঝোড়ো হাওয়ার পূর্বাভাস রয়েছে।  

লাল সতর্কতা জারির কারণে মুম্বাই, থানে, পুণে, পালঘর, পিম্প্রি-চিঞ্চওয়ার এলাকায় স্কুল কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। খুব প্রয়োজন না হলে তারা যেন ঘরের বাইরে বের না হতে পরামর্শ দিয়েছে মুম্বাই পুলিশ।

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক