বিরল রোগে আক্রান্ত অলকা ইয়াগনিক

বিরল রোগে আক্রান্ত অলকা ইয়াগনিক

অনলাইন ডেস্ক

বিরল রোগে ভুগছেন বলিউড শিল্পী অলকা ইয়াগনিক। সংগীতশিল্পী নিজেই বলেছেন, নার্ভের কঠিন রোগে ভুগছেন তিনি। শিল্পী নিজেই একথা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে।

এই কঠিন অসুখের কথা হঠাৎই জানতে পেরেছিলেন তিনি।

তবে চিকিৎসা চলছে বলেও জানিয়েছেন অলকা।

শিল্পীর অসুস্থতার খবরে তাঁর ভক্তেরাও উদ্বিগ্ন। কী এমন হয়েছে অলকা ইয়াগনিকের?

কয়েক সপ্তাহ আগে আচমকা একদিন বিমান থেকে নেমে দেখেন, তিনি কিছুই শুনতে পাচ্ছেন না! গায়িকা এতে ভয়ই পেয়ে যান। ব্যাপারটি বুঝতে না পেরে তিনি যোগাযোগ করেন চিকিৎসকের সঙ্গে।

 

চিকিৎসক তাঁকে জানিয়েছেন, তিনি বিরল স্নায়ুজনিত রোগে আক্রান্ত। অনেক সময় অচেনা জীবাণুর আক্রমণ প্রতিহত করতে শরীর প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলে। যার সাময়িক প্রভাব অন্য প্রত্যঙ্গে পড়তে পারে। গায়িকার ক্ষেত্রেও সেটাই হয়েছে। সমস্যার আকস্মিকতায় এতটাই বিহ্বল হয়ে পড়েছিলেন যে সাময়িকভাবে সকলের থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। কারণ, কণ্ঠস্বরের পাশাপাশি একজন কণ্ঠশিল্পীর কাছে শ্রবণশক্তির গুরুত্ব সমান। কানে ঠিকমতো না শুনতে পেলে কী করে তিনি গাইবেন? আর গানের বাইরে অলকা কিছু ভাবতেই পারেন না!

এই জন্য সামাজিক মাধ্যমেও অনুরাগীরা তাঁকে পাচ্ছিলেন না। নিজের সমস্যার কথা জানিয়ে গায়িকা লিখেছেন, ‘‘চিকিৎসার পাশাপাশি মনের জোর ফেরাতেও কিছুটা সময় লেগেছে। অবশেষে নিজেকে গুছিয়ে নিয়ে আবার আপনাদের মুখোমুখি’’।

শারীরিক অসুস্থতার কথা বলতে গিয়ে শ্রবণশক্তির বিশেষ যত্ন নেওয়ার কথাও মনে করিয়ে দিয়েছেন গায়িকা। বিশেষ করে এই প্রজন্মের উদ্দেশে তাঁর অনুরোধ, যেখানে জোরে আওয়াজ সেখান থেকে দূরে থাকাই বাঞ্ছনীয়। একইভাবে দিনরাত কানে হেডফোন গুঁজে কাজ না করাই শ্রেয়। এতে শ্রবণশক্তি ভাল থাকবে।

news24bd.tv/TR