দেশে এলো শাফিন আহমেদের মরদেহ

সাফিন আহমেদ

দেশে এলো শাফিন আহমেদের মরদেহ

অনলাইন ডেস্ক

মৃত্যুর চার দিন পর আজ সোমবার (২৯ জুলাই) মাতৃভূমিতে ফিরল শাফিন আহমেদের মরদেহ। বিকেল সাড়ে ৫টায় তাকে বহন করা উড়োজাহাজটি যুক্তরাষ্ট্র থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। মাইলস সদস্যদের সঙ্গে যুক্ত এরশাদুল হক টিংকু এ খবর জানিয়েছে।

গত ২৫ জুলাই সকালে আসে দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা শাফিন আহমেদের মৃত্যুসংবাদ।

হৃদরোগে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারা যান তিনি। সেখানে একটি কনসার্টে অংশ নিতে গিয়েছিলেন তিনি।  

টিংকু গণমাধ্যমকে জানান, শাফিন আহমেদের কফিন আজ সন্ধ্যা ৬টার কিছু পরে বিমানবন্দর থেকে বের করা হয়। নিয়ে যাওয়া হয় উত্তরায়, শিল্পীর বাসায়।

এরপর দ্রুত সময়ের মধ্যে নিয়ে যাওয়া হবে একটি হাসপাতালের হিমঘরে। সেখান থেকে ৩০ জুলাই জোহরের নামাজের সময় নেওয়া হবে গুলশান আজাদ মসজিদে।
 
জানা গেছে শাফিন আহমেদের পরিবারের সদস্যরা এরই মধ্যে জানাজা, দাফন ও কুলখানির সময় সূচি ও স্থানের বিষয়ে পারিবারিকভাবে জানিয়েছেন সবাইকে।

ফলে তার আগে শাফিন আহমেদের মরদেহ ঘিরে ভক্ত বা গণমাধ্যমের কোনো ভিড় প্রত্যাশা করছেন না তারা। এই সময়টুকু তারা নিজেদের মতো করে থাকতে চাইছেন।

আগেই শাফিন আহমেদের বড় ভাই হামিন আহমেদ গণমাধ্যমকে জানিয়েছেন, মঙ্গলবার (৩০ জুলাই) বাদ জোহর গুলশান আজাদ মসজিদে হবে জানাজা। এরপর বনানী কবরস্থানে বাবা সংগীতগুরু কমল দাশ গুপ্তর কবরে করা হবে  দাফন। পাশেই মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগমের কবর রয়েছে।

পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে কুলখানির বিষয়েও। শাফিন আহমেদের আত্মার মাগফিরাত কামনায় কুলখানি হবে শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পর বনানী কবরস্থানের পাশে গুলশান কমিউনিটি মসজিদে।

প্রসঙ্গত, বাংলাদেশের সংগীত অঙ্গনের দুই মহারথী সংগীতশিল্পী ফিরোজা বেগম এবং সুরকার কমল দাশগুপ্তের ছেলে শাফিন আহমেদ। পারিবারিক ঐতিহ্যের কারণে ছোটবেলা থেকেই গানের আবহে বেড়ে ওঠেন তিনি। বাবার কাছে উচ্চাঙ্গসংগীত আর মায়ের কাছে নজরুলগীতি শিখেছেন। তার অসংখ্য জনপ্রিয় গান রয়েছে।

news24bd.tv/আইএএম

সম্পর্কিত খবর