নিরপরাধ শিক্ষার্থীদের হয়রানি না করার আহ্বান চবি প্রশাসনের

ফাইল ছবি

নিরপরাধ শিক্ষার্থীদের হয়রানি না করার আহ্বান চবি প্রশাসনের

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে বিক্ষোভ ও সহিংসতায় ঘটনায় নিরপরাধ শিক্ষার্থীদের হয়রানি না করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী হয়রানির শিকার হলে তা প্রক্টর অফিসকে অবহিত করার জন্য বলা হয়েছে।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) গণমাধ্যমকে চবি উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের এ কথা বলেন। এর আগে, সহিংসতার ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

চবির চার শিক্ষার্থী আটক হওয়ার বিষয়ে কর্তৃপক্ষের পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে চবি উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের বলেন, তারা যদি আমাদের শিক্ষার্থী হয়ে থাকে তাহলে প্রক্টরিয়াল বডি অবশ্যই সহযোগিতা করবে যাতে তারা হয়রানির শিকার না হয়।

চবি উপাচার্য বলেন, আমাদের কোনো শিক্ষার্থীকে যাতে হয়রানি না করা হয় (রাষ্ট্রীয় সিদ্ধান্ত মোতাবেক)। স্পেসিফিক অভিযোগ না থাকলে গণগ্রেপ্তার তো ঠিক না। নিরপরাধ কোনো শিক্ষার্থী যদি গণগ্রেপ্তারের শিকার হয় আমাদের পক্ষ থেকে অবশ্যই সহযোগিতা থাকবে।

তিনি আরও বলেন, যারা যারা গ্রেপ্তার হয়েছে তাদেরকে (পরিবার) বলেন প্রক্টরকে জানাতে। আমি আজকেও বলেছিলাম প্রক্টরকে আমাদের বিশ্ববিদ্যালয়ের কেউ গ্রেপ্তার হচ্ছে কিনা, খোঁজ-খবর নিয়ে প্রয়োজনে সহায়তা করতে।

news24bd.tv/SHS