ডিবিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম বিক্ষুব্ধ নাগরিক সমাজের

ফাইল ছবি

ডিবিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম বিক্ষুব্ধ নাগরিক সমাজের

অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছয় সমন্বয়কসহ ডিবিতে অন্য আটকদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে আদালতে সোপর্দ অথবা ছেড়ে দেওয়ার আল্টিমেটাম দিয়েছে বিক্ষুব্ধ নাগরিক সমাজ।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) দুপুর ১২টায় ডিআরইউর সাগর-রুনি মিলনায়তনে ‘হত্যা, অবৈধ আটক ও নির্যাতনের বিচার চাই’ শীর্ষক এক অনুষ্ঠান হয়। সেখানেই বিক্ষুদ্ধ নাগরিক সমাজেরপ অক্ষে এ আল্টিমেটাম দিয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবির) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। ।

টিআইবির নির্বাহী পরিচালক বলেন, আমরা অনুষ্ঠান শেষ করে ডিবি কার্যালয়ে যাবো সমন্বয়কদের সঙ্গে দেখা করতে। যদি তাদের সঙ্গে দেখা করতে না দেওয়া হয়, তবে সেখানে অবস্থান নিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, আমরা ডিবি কর্তৃপক্ষকে ২৪ ঘণ্টা সময় দিচ্ছি। এ সময়ের মধ্যে আটককৃতদের যদি নিঃশর্ত মুক্তি দেওয়া না হয়, তাহলে বাংলাদেশের নাগরিকদের পক্ষ থেকে আরও কঠোর আন্দোলনে আমরা ঝাপিয়ে পড়বো।

ইফতেখারুজ্জামান আরও বলেন, আমাদের আশা ছিল ইতিহাস থেকে শিক্ষা নিয়ে সরকারের দায়িত্বে যারা আছেন তারা দল-মত নির্বিশেষে শিক্ষার্থীদের দাবিগুলোতে সমর্থন দিবে। সেটিকে পূরণ করবে। সেটি হয়নি। এই ব্যর্থতার দায় সরকার ও সংশ্লিষ্ট দপ্তরগুলোকে নিতে হবে।

news24bd.tv/SHS