মধ্যপ্রাচ্য সংকট: হামলার আশঙ্কায় বিমান চলাচল বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া

সংগৃহীত ছবি

মধ্যপ্রাচ্য সংকট: হামলার আশঙ্কায় বিমান চলাচল বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া

অনলাইন ডেস্ক

ইসরায়েলের তেল আবিবে বিমান চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতের এয়ার ইন্ডিয়া।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, শুক্রবার (২ আগস্ট) থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে। এবং আগামী ৮ আগস্ট পর্যন্ত তেল আবিবে এয়ার ইন্ডিয়ার কোনো বিমান চলাচল করবেনা। মধ্যপ্রাচ্যে নতুন করে উত্তেজনা দেখা দেওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে এয়ার ইন্ডিয়া।

তারা বলেছে, মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে আমরা তেল আবিব থেকে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দিচ্ছি। যা আগামী ৮ আগস্ট পর্যন্ত স্থগিত থাকবে। আমরা সার্বক্ষণিকভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং তেল আবিব থেকে আসা ও যাওয়ার টিকেট কনফার্ম করা যাত্রীদের সহায়তা করছি। ভ্রমণ সূচি পরিবর্তন এবং টিকেট ক্যান্সেল করতে (একবারের জন্য) জরিমানা মওকুফ করা হয়েছে।

যাত্রী ও ক্রুদের নিরাপত্তাকে আমরা সর্বোচ্চ প্রাধান্য দিচ্ছি।

এর আগে, বৃহস্পতিবার (০১ আগস্ট) তেল আবিব থেকে ভারতগামী একটি বিমানের ফ্লাইট বাতিল করে দেয় এয়ার ইন্ডিয়া।

উল্লেখ্য, বুধবার (৩১ জুলাই) ইরানের রাজধানী তেহরানে এক হামলায় প্রাণ হারান ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রধান নেতা ইসমাইল হানিয়া। এরপর মধ্যপ্রাচ্যে আবারও নতুন করে উত্তেজনা বৃদ্ধি পায়। এই হত্যার জবাব দেয়ার হুমকি দিয়েছে ইরানসহ ফিলিস্তিনের প্রতিরোধী যোদ্ধারা। এই আশঙ্কা থেকেই ইসরায়েলের রাজধানী তেল আবিবে বিমান চলাচল বন্ধ করে দিয়েছে এয়ার ইন্ডিয়া ছাড়াও আরও বেশ কয়েকটি সংস্থা।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

news24bd.tv/JP