গণপরিবহন সংকট: ভোগান্তিতে রাজধানীবাসী

সংগৃহীত ছবি

গণপরিবহন সংকট: ভোগান্তিতে রাজধানীবাসী

অনলাইন ডেস্ক

বৈষম্য বিরোধী ছাত্রআন্দোলনের অসহযোগ আন্দোলনের ডাক ও সরকারি দলের পাল্টা জমায়েত কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর সড়কে গণপরিবহন সংকট দেখা দিয়েছে। মূল সড়কে গণপরিবহন তেমন চলছে না। কিছু ব্যক্তিগত গাড়ি বের হয়েছে, তবে সংখ্যা হাতে গোনা।  

রোববার (৪ আগস্ট) সকালে রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

গতকাল শনিবার সরকার পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এর অংশ হিসেবে আজ থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে সংগঠনটি। এই কর্মসূচির কারণে ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে দ্বিধায় পড়ার কথা জানিয়েছেন কেউ কেউ।

সরেজমিনে দেখা যায়, রোববার (৪ আগস্ট) সকাল ৭টা থেকেই গণপরিবহনের জন্য অফিসগামী মানুষের দীর্ঘ অপেক্ষা।

তবে মিলছে না বাস। এ সময় রাজধানীর বিভিন্ন স্থানে অফিসগামী যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এদিন গুলিস্তান, পল্টন, মৎস্য ভবন, শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, আগারগাঁও, শেওড়াপাড়া, কাজিপাড়া, মিরপুর ১০ সহ রাজধানীর প্রায় সব সড়কেই এমন অবস্থা লক্ষ্য করা যায়।

এ সময় রাস্তা ফাঁকা থাকলেও গণপরিবহন না থাকায় ভোগান্তিতে পড়ে মানুষ। অপেক্ষায় থাকা যাত্রীরা বলেন, প্রায় ৩০ থেকে ৪০ মিনিট দাঁড়িয়ে থেকেও কোনো বাস পাচ্ছি না। মাঝে মধ্যে কোনো বাস এলে সেটি থাকে যাত্রীভর্তি।  

উল্লেখ্য, শনিবার বিকেল ৩টায় ছাত্রজনতার বিক্ষোভ মিছিলে সরকার পতনের এক দফা ঘোষণা দেন আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম। সেই সঙ্গে পূর্বঘোষিত কর্মসূচি সর্বাত্মক অসহযোগ এর ডাক দেয়।

অন্যদিকে একইদিন দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকার ওয়ার্ডে ওয়ার্ডে ও দেশজুড়ে সকল বিভাগীয় শহর ও জেলা শহরে জমায়াতের ঘোষণা দেয়।

news24bd.tv/DHL