গণভবনের জিনিসপত্র ফেরত দিতে শুরু করেছে অনেকে

সংগৃহীত ছবি

গণভবনের জিনিসপত্র ফেরত দিতে শুরু করেছে অনেকে

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে শেখ হাসিনা দেশ ছাড়ার পর উল্লসিত বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন দখলে নেন। এ সময় তারা গণভবনে বিভিন্ন জিনিসপত্র নিয়ে উল্লাস করেন এবং লুটপাট চালান।

সোমবার (৫ আগস্ট) বিকাল ৩টার দিকে এ ঘটনা ঘটে। পরে গণভবনে লুটপাটের ছবি ও ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সয়লাব হয়ে যায়।

তবে লুটপাট চলাকালে অনেককে আবার বাধা দিতে দেখা যায়। তারা বলছিলেন, এগুলো রাষ্ট্রীয় সম্পদ। এভাবে নিয়ে যাবেন না। এদিকে, সন্ধ্যা না হতেই গণভবন থেকে নিয়ে যাওয়া মালামাল অনেকেই আবার ফিরিয়ে দিয়েছেন।

জানা গেছে, কয়েকজন শিক্ষার্থী গণভবনের জিনিসপত্র ফিরিয়ে নিতে সেখানে স্বেচ্ছাসেবীর কাজ করছেন।

এ বিষয়ে নিজের ফেসবুক প্রোফাইলে সোমবার রাত ১১টা ২৫ মিনিটে একটি ভিডিও পোস্ট করেন এম হামিদ মারুফ নামে এক ব্যক্তি। সেখানে গণভবন থেকে নিয়ে যাওয়া জিনিসপত্র লোকজনকে ফেরত দিতে দেখা যায়।

ভিডিওটির সঙ্গে হামিদ মারুফ একটি ক্যাপশনও জুড়ে দিয়েছেন। তিনি লিখেছেন, ‘গণভবনের জিনিসপত্র ফেরত দিয়ে আসছে শিক্ষার্থীরা! রাষ্ট্রীয় সম্পদগুলো পুনরায় হেফাজতে নেওয়ার কাজ করছে ভিন্ন ভিন্ন বিশ্ববিদ্যালয়ের একদল ভলান্টিয়ার এবং সাধারণ মানুষ। সুন্দর দৃশ্য। দেশ গড়বে এখন এই যুবসমাজই। প্রিয় দেশ, সুন্দর দিন আসন্ন, ইনশাআল্লাহ। ’