শেখ হাসিনার পতনে পর্তুগালের উল্লাস

পর্তুগালে উল্লাস

শেখ হাসিনার পতনে পর্তুগালের উল্লাস

অনলাইন ডেস্ক

শেখ হাসিনার পতনে উল্লাস প্রকাশ করেছেন পর্তুগালের প্রবাসী বাংলাদেশিরা। দেশটির রাজধানী লিসবন বন্দরনগরী পোর্তোয় স্থানীয় সময় সকাল ১০টার পর থেকে বাংলাদেশের জাতীয় পতাকা নিয়ে বিজয় উল্লাসে মেতে উঠেন প্রবাসী।  

লিসবনের বাঙালি অধ্যুষিত মাতৃম মনিজ এলাকায় সকাল ১০টার পর থেকে দুই শতাধিক প্রবাসী বাংলাদেশি জাতীয় পতাকা নিয়ে জড়ো হতে থাকেন এবং সকাল সাড়ে ১০টার পর বিভিন্ন স্লোগানে বিজয় মিছিল করে পুরো এলাকায় প্রদক্ষিণ করা হয়।

এই সময় প্রবাসী বাংলাদেশিদের একে অন্যকে জড়িয়ে ধরে বিজয় উল্লাস করতে দেখা যায় এবং মিষ্টি বিতরণ করা হয় সকলের মাঝে।

বিজয় মিছিলের পর প্রবাসী বাংলাদেশিরা বলেন, দেশে সংঘটিত ন্যক্কারজনক ছাত্র-জনতা হত্যা-নির্যাতনের সকল অপরাধীকে আইনের আওতায় এনে বিচার দাবি করছি।  

তারা সাধারণ ছাত্রদের বৈষম্যবিরোধী আন্দোলনের সাফল্যের এবং আগামীর নতুন প্রজন্মের নতুন স্বাধীন বাংলাদেশ গড়তে অর্থনীতির চাকা সচল করার জন্য বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

বিজয় মিছিল শেষে লিসবন বাঙালি কমিউনিটির গত ১৫ বছর বিভিন্নভাবে দূতাবাস থেকে দূরে থাকা এবং একটি রাজনৈতিক গোষ্ঠীর কারণে দূরে সরিয়ে রাখা প্রবাসীদের পক্ষ থেকে একটি প্রতিনিধির দল দূতাবাসে গিয়ে রাষ্ট্রদূতের সাথে সাক্ষাৎ করেন। এ সময় প্রতিনিধি দলের পক্ষ থেকে বাংলাদেশ দূতাবাসকে সম্পূর্ণ নিরপেক্ষভাবে প্রবাসীদের পাশে থাকা এবং কোনো দল-গোষ্ঠীর প্ররোচণায় প্ররোচিত না হওয়া আহ্বান জানানো হয়।

news24bd.tv/আইএএম