হাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ

ফাইল ছবি

হাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ

অনলাইন ডেস্ক

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম কামরুজ্জামান পদত্যাগ করেছেন। শুক্রবার (৯ আগস্ট) সকালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার সাইফুর রহমান জানান, উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী আচার্যের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেন। রেজিস্ট্রার জানান, বিশ্ববিদ্যালয় বর্তমানে প্রায় প্রশাসন শূন্য। তবে তিনি সাচিবিক কার্যক্রম পরিচালনা করবেন।

রেজিস্ট্রার বরাবর আরও পদত্যাগপত্র জমা দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর মামুনুর রশিদ ও ছাত্র উপদেষ্টা মাহবুবুর রহমান।

এরই মধ্যে প্রশাসনের বিভিন্ন পদে থাকা আরো কয়েকজন শিক্ষক পদত্যাগ করার প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, শেখ হাসিনা যেদিন পদত্যাগ করে দেশ ছেড়েছেন সেদিন রাতেই চাপের মুখে উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান ক্যাম্পাসে ভিসির বাসভবন ত্যাগ করেন।

এর আগে ২০২১ সালের ৩০ জুন বিশ্ববিদ্যালয়ে সপ্তম উপাচার্য হিসেবে চার বছরের জন্য বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন এম কামরুজ্জামান।
হিসাব অনুযায়ী, নির্ধারিত সময়ের প্রায় সাড়ে ১০ মাস আগেই সরে দাঁড়ালেন তিনি। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি বিভাগের অধ্যাপক।

news24bd.tv/JP

এই রকম আরও টপিক