‘ক্ষমতাসীনদের সাত খুন মাফ আর  বিরোধীরা আয়না ঘরে, এটা চাই না’

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই

মুফতি ফয়জুল করীম শায়খে চরমোনাই

‘ক্ষমতাসীনদের সাত খুন মাফ আর বিরোধীরা আয়না ঘরে, এটা চাই না’

অনলাইন ডেস্ক

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, ওসি, এসপি, ডিসি পরিবর্তন হলেও ঘুষ পরিবর্তন হয়নি। কারণ চেয়ারে বসা লোকেরা দুর্নীতিবাজ। তাই আমরা নীতির পরিবর্তন চাই। ৫ আগস্টের পরিবর্তনের পরে যারা জ্বালাও, পোড়াও, ভাঙচুর, চুরি, ডাকাতি করেছে তারা দেশকে পরিবর্তন করতে পারবে না।

আজ রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে ‌‘অন্তর্বর্তীকালীন সরকার: কেমন বাংলাদেশ চাই?’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে 

চরমোনাই পীর বলেন, বলেছেন, কুরআন-হাদীসের আইন অনুযায়ী পরিচালিত বাংলাদেশ চাই। দেশে সাম্য নেই। ক্ষমতাসীনদলের লোকেরা সব পাবে আর সাধারণ মানুষ না খেয়ে থাকে।

সকল ক্ষেত্রে সকলের সমঅধিকার থাকবে। জনগণের ভ্যাট ও ট্যাক্সের পয়সায় যারা জীবিকা নির্বাহ করে তারা মালিক হয়ে গেছে। আর জনগণকে শোষণ করে। সামাজিক ন্যায় বিচার চাই। ক্ষমতাসীনদের সাত খুন মাফ আর বিরোধী দলের মানুষ আয়না ঘরে থাকা এটা আমরা চাই না। ভেদাভেদমুক্ত ন্যায়ের পক্ষে আমরা থাকতে চাই।

তিনি বলেন, সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার নিশ্চিত করতে নীতি ও আদর্শের পরিবর্তন করতে হবে। এ পরিবর্তনের জন্য সংবিধান পরিবর্তন করতে হবে। হেফাজতে ইসলাম বাংলাদেশ রাজনৈতিক দল না অরাজনৈতিক দল তা বুঝতে পারছি না। আশা করি হেফাজতের অবস্থান স্পষ্ট করে কাজ করা দরকার। বৈষম্যবিরোধী আন্দোলনে ওলামা ও তোলাবাদের ভুমিকা সবচেয়ে বেশি ছিল। তাই পরামর্শে ওলামা ও তোলাবাদের সম্পৃক্ত করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর বলেন, শেখ হাসিনার বিরুদ্ধে যখন কথা বলা যায়নি তখন আমরা কথা বলেছি। আমরা বলেছি সেনাবাহিনী, ভারত, রাশিয়া ও চীন আপনাকে রক্ষা করতে পারবেন না। রক্ষা হয়ওনি।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজি সভার সভাপতিত্ব করেন।

মুফতী রেজাউল করীম আবরার ও মাওলানা শামসুদ্দোহা আশরাফী'র যৌথ পরিচালনায় মতবিনিময় সভায় আলোচনা করেন, মুফতী নেয়ামতুল্লাহ আল ফরিদী, মাও. আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ, মাওলানা হাফিজুর রহমান সিদ্দিক কুয়াকাটা,মুফতী মোহাম্মদ আলী কাসেমী, সাইয্যেদ মুহাম্মাদ হাসান আজহারী, মাওলানা মোস্তফা রহিম আজহারী, কবি মুসা আল হাফিজ,  মাওলানা আতাউল্লাহ আমিন, মুফতী হেমায়েতুল্লাহ কাসেমী, মুফতী কেফায়েতুল্লাহ কাশফী ও মুফতী নোমান কাসেমী প্রমুখ।

মুফতী নেয়ামতুল্লাহ আল ফরিদী বলেন, গতকাল পদত্যাগে বাধ্য হওয়া প্রধান বিচারপতি নিযুক্ত হয়ে বলেছিলেন বাংলাদেশের এমন কোনো সেক্টর নেই যে সেক্টরে দুর্নীতি নেই। দেশকে সংস্কার করতে সাধারণ ও দ্বীনি শিক্ষায় শিক্ষিতদের সমন্বয়ে সংবিধান সংশোধন কমিশন গঠন করা দরকার। বর্তমান ছাত্রদেরকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে উপযুক্ত ব্যক্তিকে চেয়ারম্যান করে নতুন শিক্ষা কমিশন গঠন করতে হবে।

মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ বলেন, নেতার পরিবর্তন নয়, নীতির পরিবর্তন করতে হবে। পুলিশের পোশাক পরিবর্তন করতে হবে, রাস্ট্র শাসকদেরকে বাজারে যেতে হবে। দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে কার্যকরী পদক্ষেপ নিতে হবে।  সমকামী শিক্ষাব্যবস্থা এই দেশে থাকতে পারে না। খাদ্য নিরাপত্তা থাকা জরুরি।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর