নির্বাচনের জন্য সেনাবাহিনী অন্তর্বর্তী সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে: সেনাপ্রধান

সংগৃহীত ছবি

রাষ্ট্র সংস্কারের পর 

নির্বাচনের জন্য সেনাবাহিনী অন্তর্বর্তী সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে: সেনাপ্রধান

অনলাইন ডেস্ক

রাষ্ট্র সংস্কারের পর গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সেনাবাহিনী অন্তর্বর্তী সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।  

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে রাজশাহী সেনানিবাসে আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ দেশের সার্বিক বিষয় নিয়ে গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন তিনি।

ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের এমপি-মন্ত্রীদের সেনা হেফাজতে নেয়ার কারণ জানতে চাইলে সেনাপ্রধান বলেন, ‘অবশ্যই আমরা তাদের আশ্রয় দিয়েছি। তাদের প্রতি যদি কোনো অভিযোগ থাকে, মামলা হয়, তাহলে তারা শাস্তির আওতায় যাবেন।

কিন্তু আমরা চাইব না যে, বিচারবহির্ভূত কোনো কাজ বা হামলা হোক। তাদের জীবনের যে হুমকি আছে, সেটার জন্য আমরা তাদের আশ্রয় দিয়েছি। যে দলেরই হোক, যে মতেরই হোক, যে ধর্মেরই হোক, সেটা (নিরাপত্তা) আমরা দেখব। ’

তিনি আরও বলেন, দেশের ২০ জেলায় ৩০টি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।

এগুলোর একটিও কাম্য নয়। অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

সেনাপ্রধান বলেন, পুলিশ এখন একটা ট্রমার মধ্যে আছে, তারা কনফিডেন্ট হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো। আত্মবিশ্বাসী হলেই আমরা ব্যারাকে ফিরে যাবো। দেশের বর্তমান পরিস্থিতিতে সংখ্যালঘুর কোনো ইস্যু নেই, অন্তর্বর্তী সরকারের ওপর বহির্বিশ্বের কোনো চাপ নেই বলেও জানান তিনি।

বিকেলে রাজশাহী সেনানিবাসের অতিথি ভবনে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, রেঞ্জ পুলিশের ডিআইজি ও পুলিশ কমিশনারসহ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে আবারও ঢাকার উদ্দেশে রওনা দেন সেনাপ্রধান।  

news24bd.tv/কেআই